সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সপ্তমবারের মতো বিশ্বের সেরা কাতার এয়ারওয়েজ

আবার বিশ্বের সেরা এয়ারলাইনসের পদক জিতল কাতার এয়ারওয়েজ। একই সঙ্গে সংস্থাটি আরও আটটি পুরস্কার লাভ করেছে। সেগুলোর মধ্যে আছে সেরা বিজনেস ক্লাস, সেরা বিজনেস ক্লাস সিট, সেরা বিজনেস ক্লাস লাউঞ্জ ডাইনিং প্রভৃতি। 

যুক্তরাজ্যভিত্তিক এয়ারলাইনস ও বিমানবন্দর রিভিউ র‌্যাঙ্কিং সাইট স্কাইট্র্যাকসের বিচারে এই পুরস্কারগুলো লাভ করল কাতার এয়ারওয়েজ। ১৯৯৯ সালে এই র‌্যাঙ্কিং চালু হওয়ার পর এ নিয়ে সপ্তমবারের মতো শীর্ষ এয়ারলাইনসের পুরস্কার বগলদাবা করল কাতার এয়ারওয়েজ। স্কাইট্র্যাকস ওয়ার্ল্ড এয়ারলাইনস অ্যাওয়ার্ডস ২০২২-এর জন্য শুক্রবার লন্ডনের ল্যাংহাম হোটেলে এভিয়েশন শিল্পের নেতারা জড়ো হন। বিশ্বের শীর্ষ এয়ারলাইনস বাছাই করার জন্য ১০০টিরও বেশি দেশে ১৪ মিলিয়নেরও বেশি গ্রাহকের ওপর জরিপ চালিয়েছে স্কাইট্র্যাকস। দুই মাস আগে এয়ারলাইনস রেটিংস ডটকমের র‌্যাঙ্কিংয়েও বিশ্বের সেরা এয়ারলাইনসের স্থান দখল করেছিল কাতার এয়ারওয়েজ। জরিপ ফলাফলের ৩৫০টিরও বেশি এয়ারলাইনসকে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

এর মধ্যে বিশ্বের দ্বিতীয় সেরা বিমান সংস্থার স্বীকৃতি জিতে নিয়েছে সিঙ্গাপুর এয়ারলাইনস, তৃতীয় স্থান দখল করেছে এমিরেটস, চতুর্থ স্থান এএনএ অল নিপ্পন এয়ারওয়েজ ও পঞ্চম স্থান দখল করেছে ক্যান্টাস এয়ারওয়েজ।

সর্বশেষ খবর