১৭ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:৪৮

মোদি-মমতা বৈঠক বুধবার, আলোচনায় এনআরসি

অনলাইন ডেস্ক

মোদি-মমতা বৈঠক বুধবার, আলোচনায় এনআরসি

রাজনৈতিক অবস্থানে দু’জন বিপরীত মেরুর। সেই কারণে দীর্ঘদিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

তবে এবার পশ্চিমবঙ্গের উন্নয়নের স্বার্থে সেই অবস্থান বদল হল। বুধবার বিকালে দিল্লিতে মমতা বৈঠক করবেন নরেন্দ্র মোদির সঙ্গে। ইস্যু—পশ্চিমবঙ্গের উন্নয়ন।

পশ্চিমবঙ্গের প্রশাসনিক ভবন নবান্ন সূত্রে জানা গেছে, এই বৈঠকের জন্য সময় চাওয়া হয়েছিল। সোমবার ভারতের প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, বুধবার বিকাল সাড়ে ৪টায় মমতা ব্যানার্জির জন্য সময় বরাদ্দ করা হয়েছে।

সূত্রের খবর, প্রশাসনিক বিষয়ের পাশাপাশি পশ্চিমবঙ্গের বিভিন্ন দাবি-দাওয়া এবং প্রকল্পগুলোর বরাদ্দ নিয়ে আলোচনা হবে। এনআরসি নিয়ে কড়া অবস্থান নিয়েছেন মমতা। আসামে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশের পর শুধু রাজনৈতিক বিরোধিতা নয়, পথে নেমে প্রতিবাদ করেছেন। কলকাতায় মিছিল করে হুঁশিয়ারি দিয়েছেন, একজনের গায়েও হাত দিতে দেবেন না তিনি। বৈঠকে এনআরসির বিষয়টিও উঠবে। থাকছে ভারতের বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর সংযুক্তিকরণ এবং এয়ার ইন্ডিয়ার বেসরকারিকরণের বিষয়টিও। অক্টোবর মাসে ভারত সফরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানা গেছে, নরেন্দ্র মোদি এবং মমতা ব্যানার্জির বৈঠকে আলোচনায় তিস্তার পানিবণ্টনের প্রসঙ্গটিও উঠে আসতে পারে।

আজ মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন। তার পরের দিন মোদি—মমতার বৈঠক। স্বাভাবিকভাবেই বৈঠকে মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানাবেন মমতা। থাকতে পারে উপহারও।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর