১৮ অক্টোবর, ২০২০ ১৫:৫৬

আগামী নির্বাচনে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসবে বিজেপি: অমিত শাহ

কলকাতা প্রতিনিধি:

আগামী নির্বাচনে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসবে বিজেপি: অমিত শাহ

পশ্চিমবঙ্গে ফের পরিবর্তনের ঝড় উঠছে বলে ইঙ্গিত দিলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপির সাবেক সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তার অভিমত একুশের বিধানসভা নির্বাচনে তার দলই সরকার গড়বে। 

শনিবার সর্বভারতীয় টিভি চ্যানেল ‘নিউজ-১৮’কে একান্ত সাক্ষাতকারে এসব কথা বলেন অমিত শাহ। আগামী বছরের মাঝামাঝি রাজ্যটিতে বিধানসভার নির্বাচন। তার আগে রাজ্যটির আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মমতা ব্যানার্জির নেতৃত্বাধীন ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের সরকারকে তোপ দেগে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে। ঘূর্ণিঝড় আম্ফানের সময় ত্রাণ বন্টন নিয়ে চরম অব্যবস্থা দেখা গেছে। কেন্দ্র থেকে যেসব ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছিল তা নিয়েও চরম দুর্নীতি হয়েছে। সবমিলিয়ে পরস্থিতি খুবই খারাপ। তাছাড়া গণতন্ত্রে সবচেয়ে চিন্তার বিষয় হল বিরোধী দলেরর নেতা-কর্মীদের ওপর যে ভাবে মামলা দেওয়া হচ্ছে, হত্যা করা হচ্ছে- আমার মনে হয় এই জিনিস দেশের অন্য কোন রাজ্যে দেখা যায় না। একটা সময় কোরালায় এই ধারনের ঘটনা হতো কিন্তু এখন সেখানেও তা নিয়ন্ত্রণে এসেছে।’ 

এসময় রাজ্যটিতে বিজেপির ফলাফল নিয়ে শাহ বলেন, ‘বিজেপি পুরো শক্তি দিয়ে নির্বাচনে লড়াই করবে এবং আমার পুরো বিশ্বাস আছে যে আগামী নির্বাচনে বাংলাতে পরিবর্তন আসবে। নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারতীয় জনতা পার্টিও সরকার সেখানে সরকার গড়তে চলেছে। 

জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়ে তিনি বলেন ‘সেখানকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। উন্নয়ন নিয়েও একাধিক কর্মকান্ড নেওয়া হয়েছে। যদিও করোনা প্যানডেমিকের কারণে উন্নয়নের কাজ কিছুটা ব্যহত হচ্ছে। 

বিডি প্রতিদিন/হিমেল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর