শনিবার, ২২ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

বাংলাদেশের ভূয়সী প্রশংসা জাতিসংঘে মার্কিন দূতের

বাংলাদেশের ভূয়সী প্রশংসা জাতিসংঘে মার্কিন দূতের

বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত সামান্থা পাওয়ার। জাতিসংঘ পুলিশবাহিনীর বিষয়ে সিকিউরিটি কাউন্সিলের প্রথম সভায় বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করলেন তিনি। বৃহস্পতিবার সিকিউরিটি কাউন্সিলের প্রথম সভায়ই শান্তিরক্ষী বাহিনীতে বাংলাদেশের পুলিশবাহিনীর সদস্যদের     পাঠানোর সরকারি সিদ্ধান্তের প্রশংসা করে তিনি বলেন, ইতিমধ্যে সদ্যগঠিত তিনটি জাতিসংঘ পুলিশ ইউনিটে সাড়ে তিন শ বাংলাদেশি ও নেপালি পুলিশ সদস্য রয়েছেন। জাতিসংঘের ৫০০ পুলিশ কর্মকর্তার সঙ্গে সাউথ সুদানের নয়টি ক্যাম্পে তারা প্রায় ১ লাখ গৃহহীনকে সহায়তা করছেন।
জাতিসংঘ পুলিশবাহিনী মানবাধিকার, বেসামরিক নাগরিকদের নিরাপত্তা ও স্বচ্ছতায় আইনশৃঙ্খলা, স্থানীয় প্রশাসনে প্রশিক্ষণসহ আরও বৃহত্তর পরিসরে কাজ করতে পারে মত প্রকাশ করে তিনি বলেন, জাতিসংঘ পুলিশবাহিনীকে অবশ্যই নেতৃত্বের ভূমিকায় আসতে হবে। তিনি বলেন, শান্তিরক্ষা কার্যক্রমে জনসাধারণের নিরাপত্তাই প্রধান ম্যান্ডেট।
মার্কিন রাষ্ট্রদূত সামান্থা পাওয়ার বলেন, বাংলাদেশ এবং চীন, ফিনল্যান্ড, মঙ্গোলিয়া, নেপাল ও রুয়ান্ডা সম্প্রতি জাতিসংঘ বাহিনীতে আরও পুলিশ সদস্য পাঠানোর যে ঘোষণা দিয়েছে, তা খুবই প্রশংসনীয়।
 

সর্বশেষ খবর