বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

অভিযোগ গঠনের শুনানি ৩০ জানুয়ারি

আদালত প্রতিবেদক

অভিযোগ গঠনের শুনানি ৩০ জানুয়ারি

চাঞ্চল্যকর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ৩০ জানুয়ারি দিন ধার্য করেছে আদালত। পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে নিয়ে গতকাল ঢাকার মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস এ দিন ধার্য করেন।

এ বিষয়ে ওই আদালতের প্রধান কৌঁসুলি আবদুল্লাহ আবু সাংবাদিকদের জানান, মামলার বিচারকাজ দ্রুত শেষ করতে ঢাকার যে কোনো একটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে কিছুদিনের মধ্যে মামলাটি স্থানান্তরের সম্ভাবনা রয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, বুয়েটের শেরেবাংলা হলের আবাসিক ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরারকে গত ৬ অক্টোবর   রাতে ছাত্রলীগের এক নেতার কক্ষে নিয়ে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়। পরদিন আবরারের বাবা ১৯ বুয়েট ছাত্রকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন। পরে ঘটনার তদন্ত করে তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পরিদর্শক ওয়াহিদুজ্জামান গত ১৩ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন। এ মামলায় কারাগারে থাকা ২২ আসামি হলেন- বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন, উপ-সমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, সদস্য মুনতাসির আল জেমি, মোজাহিদুর রহমান, খন্দকার তাবাখর্খারুল ইসলাম তানভির, ইসতিয়াক হাসান মুন্না, মিজানুর রহমান, শামসুল আরেফিন রাফাত, মনিরুজ্জামান মনির ও আকাশ হোসেন, বুয়েট শাখা ছাত্রলীগের উপ-আইন সম্পাদক অমিত সাহা, হোসেন মোহাম্মদ তোহা, মাজেদুর রহমান, শামীম বিল্লাহ ও মোয়াজ আবু হোরায়রা, এ এস এম নাজমুস সাদাত ও এস এম মাহমুদ সেতু। পলাতক বাকি তিন আসামি হলেন- ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক্স বিভাগের ১৬তম ব্যাচের ছাত্র মাহমুদুল জিসান, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের এহতেশামুল রাব্বি ওরফে তানিম ও  কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৬তম ব্যাচের মুজতবা রাফিদ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর