শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৪৭

কংক্রিটের জঙ্গলকে বাসযোগ্য করতে হবে

-বদিউল আলম মজুমদার

কংক্রিটের জঙ্গলকে বাসযোগ্য করতে হবে

রাজধানীকে ‘কংক্রিটের জঙ্গল’ আখ্যা দিয়ে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন, নতুন নগরপিতার জন্য এটা সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে কংক্রিটের এই জঙ্গলকে সবার বাসযোগ্য হিসেবে গড়ে তোলা। এজন্য মেয়রের স্বচ্ছতা ও জবাবদিহিতাও থাকতে হবে। গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপচারিতায় তিনি এ মন্তব্য করেন। সুজন সম্পাদক বলেন, ঢাকা মহানগরের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। ঢাকা এখন বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। ঢাকার পরিবেশ চরমভাবে বিপর্যস্ত। বিশেষ করে শব্দদূষণ ও বায়ুদূষণে নগরীর মানুষ অসুস্থ হয়ে পড়ছে। এ নগরীকে বাঁচাতে হলে সব উদ্যোগই নিতে হবে পরিবেশবান্ধব।

তিনি বলেন, রাজধানীতে এখনো ডেঙ্গুর ভয় তো সবার মনেই। মশা নিধনে নতুন মেয়রের কার্যকর উদ্যোগ নিতে হবে। এ ছাড়া ভোটের প্রচারপত্র বিশেষ করে লেমোনেট করা পোস্টারগুলো নিয়েও নতুন করে সমস্যার সৃষ্টি হয়েছে। এতে জলাবদ্ধতা বাড়তে পারে। দ্রুত এ বিষয়ে দুই মেয়রের পদক্ষেপ নিতে হবে।

ড. বদিউল আলম মজুমদার বলেন, দুর্নীতিমুক্ত সিটি করপোরেশনও জনগণের দাবি। তাদের সেবা যেন জনগণ সমানভাবে পায়। বিশেষ করে ট্যাক্স সংগ্রহে ব্যাপক দুর্নীতি হয়। এগুলো দূর করতে হবে। ইশতেহার বাস্তবায়নই দুই মেয়রের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর