শনিবার, ১৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

সুস্থ তিন লক্ষাধিক করোনা রোগী

২৪ ঘণ্টায় শনাক্ত ১৫২৭, মৃত্যু ১৫

নিজস্ব প্রতিবেদক

সুস্থ তিন লক্ষাধিক করোনা রোগী

দেশে গতকাল পর্যন্ত তিন লাখ ৭৩৮ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। মারা গেছেন পাঁচ হাজার ৬২৩ জন। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন লাখ ৮৬ হাজার ৮৬ জনের। সুস্থ ও মৃত্যু বাদ দিলে দেশে বর্তমানে চিকিৎসাধীন করোনা রোগী আছে ৭৯ হাজার ৭২৫ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন দুই হাজার ৬৪৫ জন। বাকিরা চিকিৎসা নিচ্ছেন বাড়িতে।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা সংক্রমণের সর্বশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৫৭৭টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫২৭ জনের দেহে। শনাক্তের হার ১১ দশমিক ২৫ শতাংশ। একই সময়ে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১৫ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৫০৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৮৯ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও দুজন নারী। প্রত্যেকেরই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১০ জন ছিলেন ষাটোর্ধ্ব, চারজন পঞ্চাশোর্ধ্ব ও একজনের বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। এর মধ্যে ১২ জন ঢাকা এবং একজন করে চট্টগ্রাম, খুলনা ও রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর