বুধবার, ২৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

অষ্টম কলাম

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত বাড়তে পারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের আকাশে কালোমেঘ ও ভারী বর্ষণেরও সম্ভাবনা রয়েছে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। আবহাওয়াবিদরা বলছেন, চট্টগ্রামে গতকাল রাত থেকেই তুমুল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। প্রচ- বাতাসের পাশাপাশি এতে করে পাহাড় ধসের শঙ্কা সৃষ্টি হয়েছে। গতকাল ভারী বৃষ্টির আশঙ্কায় একটি সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৫৪ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সতর্কবার্তায় আরও বলা হচ্ছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে আজ  বেলা সাড়ে ১১ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা ড. মুহাম্মদ শহিদুল ইসলাম বলেন, অতিভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনাও রয়েছে। চট্টগ্রামে বায়ুচাপের তারতম্য কাজ করছে। কাজেই বেশ বৃষ্টি হতে পারে। আর গতকাল সকাল থেকেই বাতাসের বেগ অনেক বেশি। সব মিলিয়ে পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।