শিরোনাম
বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

আওয়ামী লীগের কাছে চাওয়া পাওয়ার কিছু নেই

কাজী ফিরোজ রশীদ

আওয়ামী লীগের কাছে চাওয়া পাওয়ার কিছু নেই

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির জোট ছিল নির্বাচনকেন্দ্রিক।

নির্বাচনের সময় যে কটি আসন আমরা দর কষাকষি করে এনেছিলাম সবকটিতেই বিজয়ী হয়েছি। নির্বাচনের পর আমরা সিদ্ধান্ত নিয়েছি বিরোধী দলে থাকব। কোনো অঙ্গীকার ছিল না পরবর্তীতে আমাদের আর    কিছু দিতে হবে কি না। তাই নির্বাচন পরবর্তীতে আওয়ামী লীগের কাছে আমাদের চাওয়া-পাওয়া বা প্রাপ্তি-অপ্রাপ্তির কিছু নেই। গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে কাজী ফিরোজ রশীদ আরও বলেন, আওয়ামী লীগের সঙ্গে পরপর তিনটি জোট করে নির্বাচনে অংশ নিয়েছি। নির্বাচনের আগে যখন যে শর্ত ছিল আওয়ামী লীগ তা পূরণ করেছে। নির্বাচনের আগে দলের নেতৃত্বের কাছে দর কষাকষির সুযোগ থাকে। গতবারের সংসদের মন্ত্রিপরিষদে জাতীয় পার্টির প্রতিনিধি ছিল। সংসদে পার্টির চেয়ারম্যান প্রয়াত পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী মর্যাদায় তার বিশেষ দূত করেছিলেন। এ ছাড়া যা যা দেওয়ার কথা ছিল সবই আওয়ামী লীগ দিয়েছে। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোটগতভাবে আমরা যেকটি আসন পেয়েছি সবকটিতেই বিজয়ী হয়েছি। তিনি বলেন, সংসদে মন্ত্রী থাকলে আমরা বিরোধী দলে থাকতে পারতাম না। একই সঙ্গে মন্ত্রী আবার বিরোধী দলে থাকা উচিত নয়। এদেশের মানুষ এটা ভালো চোখে দেখেন না।

কাজী ফিরোজ রশীদ বলেন, আওয়ামী লীগের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক। তাদের সঙ্গে আগামীতে আবারও জোট করতে হলে করব। এটি নির্ভর করবে পরিস্থিতির ওপর। আমাদের পার্টির চেয়ারম্যান জি এম কাদের দক্ষ মানুষ। ভালো বোঝেন। আশা করি আগামীতে তার নেতৃত্বে জাতীয় পার্টি ভালো অবস্থানে যাবে। তিনি বলেন, বিরোধী দলে থাকলেও সংসদে আমরা খুবই সোচ্চার। সরকারের ভালো কাজকে সমর্থন করি। ফাইল ছোড়াছুড়ি করি না, একে অপরের বিরুদ্ধে অকথ্য ভাষায় গালাগাল করি না। সরকারের অনেক সাফল্য রয়েছে অস্বীকার করার কিছু নেই। সরকার জনস্বার্থবিরোধী কোনো কাজ করলে আমরা সোচ্চার থাকি।

সর্বশেষ খবর