শনিবার, ২১ মে, ২০২২ ০০:০০ টা

হাসপাতালের সামনে রাস্তায় সন্তান প্রসব নিয়ে তোলপাড়

লক্ষ্মীপুর প্রতিনিধি

অতি উৎসাহী স্বজনদের কর্মকাণ্ড এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কর্মীদের রোগী ব্যবস্থাপনা ঘাটতির কারণে লক্ষ্মীপুরে রাস্তায় প্রসূতির সন্তান প্রসবের ঘটনায় তোলপাড় চলছে। বুধবার সন্ধ্যায় শহরের হাসপাতাল রোডে সংঘটিত এ ঘটনায় সমালোচনার মুখে তদন্ত কমিটি করেছে কর্তৃপক্ষ। বর্তমানে বাড়িতেই মা ও শিশু সন্তান ভালো রয়েছে বলে জানা গেছে।

জানা যায়, প্রসব ব্যথা নিয়ে গত বুধবার দুপুর ২টার দিকে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি হন স্থানীয় সমসেরাবাদ এলাকার শ্রমিক আজগর হোসেনের স্ত্রী শিল্পী। মাগরিবের নামাজের আগ মুহূর্তে তার প্রসব ব্যথা বেড়ে যায়। এ সময় প্রসূতির গর্ভের সন্তান বের হয়ে আসার মুহূর্তে স্বজনরা রোগী নিয়ে হাসপাতাল থেকে বের হলে মূল ফটকের সামনেই সন্তান প্রসব করেন। এ সময় আশপাশের লোকজন হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করে শাস্তির দাবি তোলেন। পরে নবজাতক ও প্রসূতিকে স্বজনরা তাদের বাড়িতে নিয়ে যান।

এদিকে এ ঘটনার পর তিন সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে জানিয়ে লক্ষ্মীপুর পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন বলেন, হাসপাতালের লোকজন নরমাল ডেলিভারির অপেক্ষায় ছিলেন। রোগীর এক স্বজন সিজার করাতে চাপাচাপি করেন। তা না করায় স্বজনরা রোগীকে নিয়ে হাসপাতাল থেকে বের হওয়ার কিছুক্ষণ পরই রাস্তায় সন্তান প্রসব করেন। তদন্তে হাসপাতালের লোকজনের গাফিলতি পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর