শিরোনাম
রবিবার, ২১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

জট খোলেনি শিক্ষক দম্পতির মৃত্যুর মানববন্ধন

গাজীপুর প্রতিনিধি

জট খোলেনি শিক্ষক দম্পতির মৃত্যুর মানববন্ধন

গাজীপুরে শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের ঘটনায় গতকাল বিচার দাবিতে মানববন্ধন -বাংলাদেশ প্রতিদিন

গাজীপুরে প্রাইভেট কারের ভিতর থেকে শিক্ষক দম্পতির লাশ পাওয়া রহস্য এখনো পর্যন্ত উদঘাটন করতে না পারায় তাদের মৃত্যুর জট খোলেনি। তবে ওই শিক্ষক দম্পতির মৃত্যুর কারণ নিশ্চিত হতে জব্দকৃত ও সংগৃহীত আলামত এবং তাদের ভিসেরাসহ নমুনা পরীক্ষার জন্য আজ ঢাকায় পাঠানো হচ্ছে।

নমুনা পরীক্ষার জন্য আবেদনের মাধ্যমে গতকাল গাজীপুরের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেনের কাছ থেকে অনুমতি নেওয়া হয়েছে। জিএমপির গাছা জোনের সহকারী কমিশনার মাকসুদ উর রহমান জানান, শিক্ষক দম্পতির মৃত্যুর কারণ নিশ্চিত হতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ প্রতিটি বিষয়কে গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে। প্রাইভেট কারের ভিতর থেকে শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের ঘটনার পর পুলিশ বিভিন্ন আলামত জব্দ করে। তাদের মৃত্যুর রহস্য উদঘাটন করতে ওইসব জব্দকৃত আলামত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে পরীক্ষার অনুমতির জন্য গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করা হয়। গাজীপুরের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেন ওই আবেদন অনুমোদন করেন। তিনি আরও জানান, আদালতের অনুমতির পরিপ্রেক্ষিতে ওই শিক্ষক দম্পতির মৃত্যু খাদ্যে বিষক্রিয়া বা অন্য কোনো কারণে হয়েছে- তা নিশ্চিত হতে নিহতদের জব্দকৃত টিফিন ক্যারিয়ারের বাটিতে থাকা খাবারের উচ্ছ্বিষ্টাংশ, পানির বোতলে থাকা পানি, জর্দার কৌটা, ছেলের জন্য কেনা ফাস্টফুড খাবারের ইন্ট্যাক্ট প্যাকেটে থাকা পাস্তাতে বিষ বা অ্যালকোহলের উপস্থিতি আছে কি না, তা পরীক্ষার জন্য নমুনা ঢাকাস্থ মহাখালীর প্রধান রাসায়নিক পরীক্ষকের কার্যালয়ে এবং সিআইডির ফরেনসিক বিভাগের ল্যাবে পাঠানো হচ্ছে। এ ছাড়া জব্দকৃত তাদের ব্যবহৃত প্রাইভেট কার পরীক্ষার জন্য ঢাকার বিআরটিএতে নেওয়া হবে। সেখানে পরীক্ষা করে দেখা হবে ঘটনার সময় গাড়িতে কোনো যান্ত্রিক ত্রুটি ছিল কি না বা গ্যাস লিক হয়েছে কি না, যে কারণে তাদের মৃত্যু হতে পারে। নিহতদের দেহ থেকে সংগৃহীত ভিসেরা সিআইডির ফরেনসিক বিভাগের ল্যাবে নিয়ে পরীক্ষা করা হবে। এ পরীক্ষা থেকে জানা যাবে তারা কি খেয়ে ছিলেন এবং খাবার বিষাক্ত কিছু রয়েছে কি না, যা ওই দম্পতির মৃত্যুর কারণ হতে পারে। এ ছাড়া ডিএনএ পরীক্ষার জন্য নিহতদের দেহ থেকে সংগৃহীত বাক্কাল সোয়াব ঢাকায় চিফ ডিএনএ এনালিস্টের কাছে পাঠানো হবে।

মানববন্ধন : গাজীপুরের টঙ্গীতে শিক্ষক দম্পতি হত্যাকাণ্ডের ঘটনায় পৃথক দুটি মানববন্ধন করেছেন টঙ্গীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। গতকাল সকালে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী মধুমিতা এলাকায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য দেন গাজীপুর জেলা শিক্ষা অফিসার রেবেকা সুলতানা, উপজেলা শিক্ষা অফিসার শাহরিয়ার, প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভাপতি মতিউর রহমান, আমজাদ আলী সরকার পাইলট বালিকা উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের পরিচালনা কমিটির সদস্য মো. সেলিম খান, আশরাফ টেক্সটাইল মিলস হাইস্কুলের প্রধান শিক্ষক আনোয়র হোসেন, সিলমুন আবদুল হাকিম মাস্টার উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরুজ্জামান, টিঅ্যান্ডটি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জাহিদ, গাজীপুর প্রাইভেট স্কুল অ্যাসোসিয়েশনের সহসভাপতি সৈয়দ আতিক, নোয়াগাঁও এমএ মজিদ মিয়া উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমজাদ হোসেন প্রমুখ।

বক্তরা টঙ্গীর শহীদ স্মৃতি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউর রহমান মামুন ও স্ত্রী টঙ্গীর আমজাদ আলী সরকার পাইলট বালিকা উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের সহকারী শিক্ষকা মাহমুদা আক্তার জলির হত্যাকান্ডের রহস্য উদঘাটন ও জড়িতদের শাস্তির দাবি জানান। উল্লেখ্য, গত বৃহস্পতিবার ভোরে গাজীপুর মহানগরীর গাছা থানাধীন বড়বাড়ি জয়বাংলা সড়কের বগারটেক এলাকায় নিজেদের ব্যক্তিগত গাড়ি থেকে ওই শিক্ষক দম্পতির লাশ উদ্ধার করে পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর