সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
জেলা পরিষদ নির্বাচন

আওয়ামী লীগের ১৪৭ ফরম বিক্রি প্রথম দিনে

নিজস্ব প্রতিবেদক

জেলা পরিষদ নির্বাচনে ফরম বিতরণের প্রথম দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন ১৪৭ জন চেয়ারম্যান পদপ্রার্থী। আর গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম তুলেছেন চারজন। গতকাল সকাল ১০টায় ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে এ মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। বিকাল ৫টা পর্যন্ত চলে ফরম বিতরণ। উভয় মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা করে।

গতকাল ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে গিয়ে দেখা যায়, প্রথম দিনে বিভিন্ন জেলার প্রার্থীরা              মনোনয়ন ফরম সংগ্রহ করছেন এবং জমা দিচ্ছেন। নিজ নিজ কর্মী-সমর্থক নিয়ে শোডাউন করতে দেখা গেছে তাদের। এ সময় স্লোগানে মুখরিত হয়ে ওঠে পার্টি অফিস ও আশপাশের এলাকা। সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচন সামনে রেখে ফরম সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি কেএম হোসেন আলী হাসান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছি। নেত্রী (আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা) মনোনয়ন দিলে সিরাজগঞ্জের উন্নয়নে কাজ করে যাব।

৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে বিকাল ৫টা ফরম বিক্রি ও জমা দেওয়ার কাজ চলবে। আগামী ১০ সেপ্টেম্বর শনিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে। ওই দিনের বৈঠকেই চূড়ান্ত হবে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীও।

সর্বশেষ খবর