শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

আওয়ামী লীগ ও যুবলীগের কর্মসূচি ১৪৪ ধারা জারি

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের ধর্মপাশায় একই স্থানে, একই সময়ে যুবলীগ ও আওয়ামী লীগের একাংশ পৃথক কর্মসূচি আহ্বান করায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে এ আদেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির হাসান।

উপজেলা প্রশাসন সূত্র জানান, আজ বেলা ২টার দিকে উপজেলার বাদশাগঞ্জ বাজারে সেলবরষ ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের ত্রিবার্ষিক সম্মেলন আয়োজনের ঘোষণা দেওয়া হয়। একই স্থানে ও একই সময়ে উপজেলা যুবলীগের একাংশের উদ্যোগে যুবলীগের কেন্দ্রীয় যুবসমাবেশ সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা ডাকা হয়। একই দিন বিকাল ৪টার দিকে বাদশাগঞ্জ বাজারেই উপজেলার পাইকুরাটি ইউনিয়ন আওয়ামী লীগের অন্য অংশের ত্রিবার্ষিক সম্মেলন আয়োজনের ঘোষণা দেওয়া হয়। এ অবস্থায় সংঘর্ষ এড়াতে এবং জানমালের নিরাপত্তায় শুক্রবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত বাদশাগঞ্জ বাজার ও আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। দলীয় নেতাদের দাবি, সপ্তাহখানেক ধরে উপজেলার সেলবরষ ও পাইকুরাটি ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন নিয়ে প্রচারণা চলছিল। এর মধ্যে হঠাৎ উপজেলা যুবলীগের একাংশের উদ্যোগে প্রস্তুতি সভা আহ্বান করা হয়।

উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তাজউদ্দিন আহমেদ বলেন, কারও কর্মসূচিতে বাধা দিতে নয়, পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী যুবলীগের প্রস্তুতি সভা হওয়া আহ্বান করা হয়েছে। তিনি বলেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে কর্মসূচি স্থগিত করা হয়েছে। পাইকুরাটি ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের আহ্বায়ক মঞ্জুরুল হক বলেন, তাদের সম্মেলন প- করার উদ্দেশ্যেই অন্য পক্ষ যুবলীগের ব্যানারে এ কর্মসূচি দিয়েছে। আইনের প্রতি সম্মান দেখিয়ে তিনিও সম্মেলন না করার সিদ্ধান্তের কথা জানান। সেলবরষ ইউনিয়ন আওয়ামী লীগের অন্য অংশের আহ্বায়ক নূরুল হুদা মুকুলও একই কথা বলেন। ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, দুই পক্ষকে নিয়ে সমঝোতার চেষ্টা ফলপ্রসূ না হওয়ায় বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হয়। তখন তিনি ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত নেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির হাসান বলেন, সংঘর্ষ এড়াতে ও জানমালের নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সর্বশেষ খবর