মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
পুলিশ সদর দফতরের তথ্য

১৫ দিনে বিশেষ অভিযানে গ্রেফতার ২৪ হাজার

নিজস্ব প্রতিবেদক

সারা দেশে ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত একযোগে বিশেষ অভিযান চালিয়েছে পুলিশ। এ অভিযানে গ্রেফতার হয়েছেন প্রায় ২৪ হাজার মানুষ। এর মধ্যে ৭২ জন সন্ত্রাসী ও জঙ্গি রয়েছেন বলে জানায় পুলিশ। এ ছাড়া অভিযানে ২ লাখের বেশি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে। গতকাল পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. মনজুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, বিজয় দিবস, বড়দিন ও থার্টিফার্স্ট নাইট উদ্‌যাপন নিরাপদ করার লক্ষ্যে সারা দেশে বিশেষ অভিযান চলে। ১৫ দিনে ৩৩ হাজার ৪২৯টি অভিযান চালানো হয়। অভিযানে ২৩ হাজার ৯৬৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে পরোয়ানাভুক্ত আসামি ১৫ হাজার ৯৬৮ জন। বাকি ৮ হাজার জনকে গ্রেফতার করা হয় বিভিন্ন অভিযোগে। এই ৮ হাজার জনের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় নতুন মামলা হয়েছে ৫ হাজার ১৩২টি। অভিযানে গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে জব্দ করা হয়েছে ৮টি শুটারগান, ৩টি পিস্তল, ৫টি এলএমজি, ৮টি বন্দুক, একটি পাইপগান ও দেশি অস্ত্র। ১৫ দিনে মাদকের মধ্যে উদ্ধার হয়েছে ২ লাখ ৮৬ হাজার ৫৯২ পিস ইয়াবা ট্যাবলেট, ৭ হাজার ৫৮১ কেজি গাঁজা, ৫ হাজার ৪১৫ বোতল ফেনসিডিল, ৮ কেজি ৬৯৮ গ্রাম হেরোইন ও ভয়ংকর মাদক ক্রিস্টাল মেথ (আইস) ১১৭ গ্রাম।

পুলিশ সদর দফতরের এক আদেশে বলা হয়, ২০ নভেম্বর ঢাকার সিএমএম আদালত এলাকায় পুলিশ হেফাজত থেকে দণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে এবং বিজয় দিবস, বড়দিন ও থার্টিফার্স্ট নাইট নিরাপদ করার লক্ষ্যে চলমান অভিযানের পাশাপাশি ১-১৫ ডিসেম্বর বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়। এরই ধারাবাহিকতায় আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান ও কমিউনিটি সেন্টারসহ অপরাধীদের লুকিয়ে থাকার সম্ভাব্য স্থানগুলোতে অভিযান চালানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর