শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী হামলা, গ্রেনেডসদৃশ বস্তু নিয়ে আতঙ্ক

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে কথিত আরসা সন্ত্রাসীদের গুলিতে এক বাসিন্দা গুরুতর আহত হয়েছেন। ভিকটিম রোহিঙ্গা মোহাম্মদ নবীকে উদ্ধার করতে গিয়ে তার ঘর থেকে অত্যাধুনিক গ্রেনেডসদৃশ বস্তুর সন্ধান পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পরে সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ দলকে ডাকা হয়েছে। এ ঘটনায় ক্যাম্পজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

সূত্র জানায়, দুপুর দেড়টার দিকে রোহিঙ্গা ক্যাম্প-৮ ইস্টের বি/৩৯ এলাকায় কথিত আরসা সদস্যদের ১০-১২ জনের একটি দল প্রবেশ করে ৫-৭ রাউন্ড গুলি ছুড়ে। এতে রোহিঙ্গা শরণার্থী মোহম্মদ নবী গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করতে গিয়ে তার ঘরে গ্রেনেডসদৃশ বস্তুটি পাওয়া যায়। বিষয়টি নিশ্চিত করে ৮ এপিবিএনের  (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) ইনচার্জ মোহাম্মদ আমীর জাফর বলেন, ক্যাম্পের একটি ঘরে গ্রেনেডসদৃশ বস্তু দেখে আপাতত আমরা সেটি ঘিরে রেখেছি। সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে কথা বলে সেনাবাহিনীর বিশেষজ্ঞ বিস্ফোরক দলকে ডাকা হয়েছে। এ নিয়ে পরে বিস্তারিত জানানো হবে।

নাম গোপন রাখার শর্তে রোহিঙ্গাদের একটি সূত্র জানায়, বাংলাদেশ সরকারকে বেকায়দায় ফেলতে আন্তর্জাতিক বেশকিছু চক্র রোহিঙ্গা সন্ত্রাসীদের ব্যবহার করছে। জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে রোহিঙ্গা ক্যাম্পে বড় ধরনের সন্ত্রাসী হামলার ঘটনা ঘটতে পারে বলেও আশঙ্কা করছেন তারা।

সর্বশেষ খবর