বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বজ্রপাতে দুই জেলায় চারজন নিহত

প্রতিদিন ডেস্ক

শরীয়তপুরের জাজিরা ও ভেদরগঞ্জে পৃথক বজ্রপাতে তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া কিশোরগঞ্জের করিমগঞ্জে বজ্রপাতে এক যুবকের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

শরীয়তপুর : শরীয়তপুরের জাজিরা ও ভেদরগঞ্জ উপজেলায় পৃথক বজ্রপাতে তিনজন মৃত্যুবরণ করেছেন। নিহতরা হলেন- জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের ওরমদি মাদবরকান্দি গ্রামের জাহাঙ্গীর মোল্লার ছেলে শাকিল মোল্লা (২১), ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের মুসলিম উদ্দিন মালের স্ত্রী আনোয়ারা বেগম (৪০) ও ছয়গাঁও ইউনিয়নের আনন্দবাজার গ্রামের সৌদি প্রবাসী নাদিম মুন্সি (২৪)। ভেদরগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ করেই বৃষ্টি ও বজ্রপাত শুরু হয় উপজেলার বিভিন্ন এলাকায়। ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের মুসলিম উদ্দিন মালের স্ত্রী আনোয়ারা বেগম গরু আনতে মাঠে যান। সেখানেই বজ্রপাতে তিনিসহ তার গরুটি মারা যায়। এ ছাড়া ছয়গাঁও ইউনিয়নের আনন্দবাজার গ্রামের সৌদি প্রবাসী নাদিম মুন্সি মাছের ঘেরে খাবার দেওয়ার সময় বজ্রপাতে গুরুতর আহত হন। পরে তাকে শরীয়তপুর সদর হাসপাতালে আনা হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এ ছাড়া জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের ওমরদি মাদবরকান্দি গ্রামের শাকিল মোল্লা কৃষিজমিতে কাজ করা অবস্থায় বজ্রপাতে মৃত্যুবরণ করেন।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতদের প্রত্যেক পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ হাজার টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ হাজার টাকা ও ১ বান ঢেউটিন দেওয়া হয়েছে।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের করিমগঞ্জে বজ্রপাতে মো. তৌহিদ মিয়া (৩৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল ভোরে করিমগঞ্জ পৌরসভার চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তৌহিদ মিয়া ওই এলাকার মৃত শাহেদ আলীর ছেলে। পেশায় একজন ফার্নিচার মিস্ত্রি ছিলেন তিনি। করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার ভোর থেকে তৌহিদ মিয়া তার বাড়ির আঙিনায় ফার্নিচারের কাজ করছিলেন। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হয়। বজ্রপাতে গুরুতর আহত হন তিনি। পরিবারের লোকজন তৌহিদ মিয়াকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর