শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ১৯:১৮

'মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে'

গাজীপুর প্রতিনিধি :

'মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে'

মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। 

তিনি শুক্রবার সকালে গাজীপুরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন আয়োজিত উচ্চতর শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এমন কথা বলেন। 

মন্ত্রী বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ হাজার অস্বচ্ছল মুক্তিযোদ্ধাকে প্রত্যেক বাড়িতে ১৬ লাখ টাকা করে ব্যয়ে প্রায় ২৩শ’ কোটি টাকা ব্যয়ে এসব বাড়িঘর করে দেয়া হবে। আর মুজিববর্ষ উপলক্ষ্যে ছাত্রদের জন্য বিশেষ প্রণোদনা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, সংরক্ষিত নারী সংসদ সদস্য শামসুন্নাহার ভূইয়া, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: হারুন অর রশিদ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম এ মাননান, ডুয়েটের ভিসি ড. মো: আলাউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: গিয়াস উদ্দিন মিয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলীম উদ্দিন বুদ্দীন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট আমজাদ হোসেন বাবুল প্রমুখ। 

অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রনে উপস্থিত ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান।

আয়োজকদের সূত্র জানায়, উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ এবং বিশ্ববিদ্যালয়-মেডিকেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চতর পর্যায়ে অধ্যয়নরত প্রায় পাঁচ হাজার শিক্ষার্থীকে এ বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠান শুরু হয় শুক্রবার সকালে। সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক পর্বে অংশ নেন ভারতের প্রখ্যাত কন্ঠশিল্পী সনু নিগম ও দেশ বরেণ্য শিল্পীবৃন্দ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য