শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৪৭
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৪৮

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানো ব্যক্তিরা দেশের মঙ্গল চায় না: স্বাস্থ্যমন্ত্রী

মাদারীপুর প্রতিনিধি

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানো ব্যক্তিরা দেশের মঙ্গল চায় না: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশে করোনাভাইরাস নিয়ে যারা গুজব ছড়ায়, তারা দেশের মঙ্গল চায় না। বরং তারা দেশের ভিতর আতঙ্ক ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। 

তিনি শুক্রবার বিকেলে মাদারীপুরে একটি প্রাইভেট হাসপাতালের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন। তিনি এসময় বাংলাদেশের মানুষকে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিমান দিয়ে প্রতিদিন প্রায় ১২ হাজার যাত্রী বাংলাদেশে আসে। তাদের প্রত্যেককেই স্ক্যানারের ভিতর দিয়ে আসতে হয়। স্ক্যানারের ভিতর ছাড়া কেউ দেশে ঢুকতে পারে না। সেই স্ক্যানার দিয়ে আমরা দেখতে পাই কারো জ্বর আছে কি না, কেউ অসুস্থ কি না। জ্বর হলেই তাকে আলাদা করেন্টাইন করে ফেলি। এর জন্যে আমরা ভিন্ন জায়গাও তৈরি করে রেখেছি।’ 

জাহিদ মালেক এসময় আরো জানান, ‘আমাদের সজাগ থাকতে হবে, যাতে এদেশে কোন করোনাভাইরাস আক্রান্ত রোগী না আসে। যাদের আগে আনা হয়েছিল, তাদের কোন করোনাভাইরাসের সিমটম পাওয়া যায়নি। তারা আগামীকাল (শনিবার) নিজ নিজ বাড়িতে যেতে পারবে।’ 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও মাদারীপুর-২ আসনের এমপি শাজাহান খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. ওবাইদুর রহমান খান কালু, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ ও অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক।

পরে স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরের বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প ঘুরে দেখেন। এসময় মাদারীপুর জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর