১৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৫৫

বাংলাদেশকেও জঙ্গিবাদের মাধ্যমে ধ্বংসের চেষ্টা করা হয়েছিল: স্বরাষ্ট্রমন্ত্রী

কিশোরগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশকেও জঙ্গিবাদের মাধ্যমে ধ্বংসের চেষ্টা করা হয়েছিল: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, জঙ্গিবাদের নামে চক্রান্ত ও ষড়যন্ত্র করে পৃথিবীর অনেক দেশকে ধ্বংস করা হয়েছে। বাংলাদেশকেও ষড়যন্ত্র করে জঙ্গিবাদের মাধ্যমে ধ্বংস করার চেষ্টা করা হয়েছিল। জঙ্গিবাদের কারণে আমরা একসময় চরম সংকটে ছিলাম। সেই সংকটময় সময়ে মাওলানা ফরিদ উদ্দীন মাসউদের নেতৃত্বে আলেম ওলামারা ফতোয়া দিলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। বিনা কারণে মানুষ হত্যা ইসলাম সমর্থন করেনা। সারা পৃথিবীর আলেম ওলামারা জঙ্গিবাদের বিরুদ্ধে এগিয়ে এসেছিলেন। যে কারণে আমরা জঙ্গিবাদ দমন করতে পেরেছিলাম। তবে এখনও ষড়যন্ত্র চলছে। 

আজ রবিবার দুপুরে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ইছাপশর বেলংকা গ্রামের জামিয়াতুল ইসলাহ আল-মাদানিয়া মাদ্রাসা ময়দানে তিন দিনব্যাপী ইসলাহী ইজতেমার শেষ দিন আখেরি মোনাজাতের আগে দেওয়া বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, আগে ঢাকা শহরকে মসজিদের শহর বলা হত। আর এখন সারা বাংলাদেশই মসজিদের দেশে পরিণত হয়েছে। মানুষ শান্তিতে ধর্ম কর্ম পালন করতে পারছে। তিনি জঙ্গিবাদসহ সকল অপশক্তির বিরুদ্ধে সকলকে সজাগ থাকার আহ্বান জানান।

আখেরি মোনাজাত পরিচালনা করেন ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের ইমাম ও খতিব মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ। মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ দেশের স্বাধীনতা সংগ্রামে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। পাশাপাশি দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করা হয়।

এসময় জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ উপস্থিত ছিলেন। ইজতিমায় দেশের বিভিন্ন স্থান থেকে বিপুল সংখ্যক মুসল্লি অংশ নেন।

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর