১৬ মে, ২০২০ ১৩:৪০

গ্রামে যাওয়ার প্রবণতা করোনা পরিস্থিতিকে জটিল করতে পারে: কাদের

নিজস্ব প্রতিবেদক

গ্রামে যাওয়ার প্রবণতা করোনা পরিস্থিতিকে জটিল করতে পারে: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে করোনা পরিস্থিতি অবনতিশীল, ঈদকে সামনে রেখে মানুষের শহর থেকে গ্রামে যাওয়ার প্রবণতা করোনা পরিস্থিতিকে আরও জটিল করে তুলতে পারে। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা উপেক্ষা করে মানুষ প্রকারান্তরে নিজেদের এবং চারপাশের মানুষের জীবনের গভীর অমানিশা ডেকে আনবে। শপিংমল, ফেরিঘাটসহ বিভিন্ন পয়েন্টে ভীড় তৈরি করা থেকে বিরত থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

আজ শনিবার সকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ত্রাণ বিতরণ কার্যক্রমে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সংযুক্ত হয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি এসময় ভাসমান, ঘর নেই, খোলা আকাশের নিচে বসবাস করে এমন ব্যক্তিদের খুঁজে খুঁজে তালিকা করে ঈদের আগেই ত্রাণ সাহায্য দেয়ার আহ্বান জানান। 

সীমাবদ্ধতা থাকা সত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ সফল হবার আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, ত্রাণ সহায়তা কর্মসূচির তালিকা প্রণয়নে কোন ধরনের অনিয়ম সরকার বরদাস্ত করবে না। ত্রাণ বিতরণে যেই অনিয়ম করবে দলীয় পরিচয় হলেও রেহাই পাবে না।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নির্দেশে সারাদেশে সংকটের শুরু থেকেই দলীয় নেতা-কর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন জীবনবাজি রেখে,  এ কার্যক্রম অব্যাহত রাখারও আহ্বান জানান তিনি।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর