১৬ জানুয়ারি, ২০২১ ১৮:২২

মানুষকে সচেতন করা ছাড়া করোনা নিয়ন্ত্রণ কঠিন : স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি

মানুষকে সচেতন করা ছাড়া করোনা নিয়ন্ত্রণ কঠিন : স্বাস্থ্যমন্ত্রী

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, চিকিৎসার ব্যবস্থা ও মানুষকে সচেতন করা ছাড়া করোনা নিয়ন্ত্রণ করা কঠিন কাজ। আমেরিকার মতো দেশে একদিনে করোনায় সাড়ে ৪ হাজার মানুষ মারা গেছেন। দুই দিনে ৮ হাজার মানুষ মারা গেছেন, সেখানে বাংলাদেশে ১০ মাসেও ৮ হাজার মানুষ মারা যায়নি।

শনিবার দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বের ২০ নম্বর এবং দক্ষিণ এশিয়ায় এক নম্বরে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে।

গণমাধ্যমের উদ্দেশে তিনি বলেন, সংবাদ পরিবেশন আপানাদের কাজ। সংবাদ পরিবেশন করলে মানুষ ও সরকার সচেতন হয়। তখন সরকার সঠিক সিদ্ধান্ত নিতে পারে। আবার কিছু কিছু লোক তারা সংবাদ তৈরি করে, তাই সংবাদ তৈরি না করে সংবাদ পরিবেশন করার আহ্বান জানান তিনি।

জাহিদ মালেক বলেন, জানুয়ারি মাসের শেষের দিকেই আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন পেয়ে যাব। ভ্যাকসিন প্রয়োগের কিছু ব্যবস্থা সম্পন্ন করেছি এবং কিছু ব্যবস্থা চলমান রয়েছে।

এসময় সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমিন ও আনোয়ার হোসেন পিন্টুসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর