২৭ অক্টোবর, ২০২১ ১২:১৩

আরব আমিরাতে বাংলাদেশিদের আরও বেশি কর্মসংস্থানের সুযোগ দেয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

আরব আমিরাতে বাংলাদেশিদের আরও বেশি কর্মসংস্থানের সুযোগ দেয়ার আহ্বান

প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রীর বৈঠক

দুবাইয়ের পাশাপাশি অন্যান্য প্রদেশে কর্মসংস্থান ভিসা চালুসহ সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের নাগরিকদের আরও বেশি কর্মসংস্থানের সুযোগ দেয়ার জন্য আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। সংযুক্ত আরব আমিরাতের মানব সম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়র এর সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে তিনি এ আহ্বান জানান।  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশি কর্মীদের বেতন কাঠামো নির্ধারণেরও অনুরোধ জানিয়েছেন। 

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই এর আল হাবতুর প্যালেসে অত্যন্ত আন্তরিক ও সৌহার্দপূর্ণ পরিবেশে দ্বিপাক্ষিক বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি দীর্ঘদিন বন্ধ থাকা আরব আমিরাতের শ্রমবাজারটি বাংলাদেশি কর্মীদের জন্য উন্মুক্ত করায় আমিরাত সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন। 

এর প্রেক্ষিতে সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ার পর্যায়ক্রমে সকল প্রদেশের কর্মসংস্থান ভিসা খোলার বিষয়টি বিবেচনা করা হবে বলে আশ্বস্ত করেছেন। বৈঠকে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন।

বৈঠকে মন্ত্রীর সাথে এ বৈঠকে সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল কাদের, উপসচিব ড. নাশিদ রিজওয়ানা মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে চলমান (২৫-২৮অক্টোবর) আবুধাবি ডায়ালগে মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশগ্রহণের জন্য আবুধাবিতে অবস্থান করছেন।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর