২৫ নভেম্বর, ২০২০ ০২:২৮

সমুদ্র সৈকতে হাঙরের আক্রমণ, প্রাণ হারালেন বৃদ্ধ

অনলাইন ডেস্ক

সমুদ্র সৈকতে হাঙরের আক্রমণ, প্রাণ হারালেন বৃদ্ধ

প্রতীকী ছবি

সৈকতে ছুটি কাটাতে চেয়েছিলেন। আর সেই ছুটি শেষ পর্যন্ত মৃত্যু ডেকে আনলো। কারণ হাঙরের আক্রমণে প্রাণ গেল বৃদ্ধের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উত্তর-পূর্ব অস্ট্রেলিয়ার জনপ্রিয় ক্যাবেলা বিচে।

জানা গেছে, অস্ট্রেলিয়ার উত্তর-পশ্চিম উপকূলের এই ক্যাবেলা সমুদ্র সৈকত দেশ-বিদেশের পর্যটকদের কাছে দারুণ পছন্দের একটি জায়গা। এদিন সেখানে ঘুরতে গিয়ে হাঙরের আক্রমণের মুখে পড়েন ওওই বৃদ্ধ। 

বিষয়টি দেখতে পেয়ে সৈকতে বেড়াতে আসা অন্যান্য পর্যটকরা তাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করলেও অতিরিক্ত আঘাতের কারণে শেষপর্যন্ত মারা যান তিনি। এই বিষয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান পুলিশের তরফে একটি বিবৃতি দিয়ে ওই ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় পুলিশ-প্রশাসন।

২২ কিলোমিটার পর্যন্ত বিস্তৃত অস্ট্রেলিয়ার ব্রোম শহরের এই সাদা বালির সৈকতে হাঙরের আক্রমণের ঘটনা খুবই বিরল। তবে চলতি বছরে এই নিয়ে আটবার হাঙরের আক্রমণের ঘটনা ঘটেছে এই সৈকতে।

যদিও অস্ট্রেলিয়ার পুলিশ প্রশাসন জানিয়েছে, জনপ্রিয় এই সৈকতটি বছরে এক-দুইবার বন্ধ করা হয়। কেননা অনেক সময় লবনাক্ত জলের কুমিরগুলি সৈকতের কাছাকাছি চলে আসায় পর্যটকদের সুরক্ষার কথা ভেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর