Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ১৭:৩৮

নির্বাচন-মানবাধিকার নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

নির্বাচন-মানবাধিকার নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে: তথ্যমন্ত্রী
ফাইল ছবি

বাংলাদেশের নির্বাচন ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক প্রকাশিত প্রতিবেদন একপেশে বলে উল্লেখ করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। মঙ্গলবার (১৯ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলন করে ওই প্রতিবেদন প্রত্যাখ্যান করে তিনি বলেছেন, বিভিন্ন সংস্থার দেওয়া তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়েছিল। ওই সংস্থাগুলো বিভিন্ন সময়ে মনগড়া তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করে।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের বার্ষিক মানবাধিকার প্রতিবেদনে বাংলাদেশের নির্বাচন নিয়ে দাবি করা হয়, নির্বাচন একপেশে হয়েছে। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য বিবেচিত হয়নি।
 
সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, এ প্রতিবেদনটি একপেশে। এটি মূলত কিছু সংস্থার পাঠানো প্রতিবেদন থেকে তৈরি হয়েছে বলে আমরা মনে করি। রিপোর্টেও সেই সমস্ত সংস্থার নাম উল্লেখ করা হয়েছে। আমরা এ প্রতিবেদনটি প্রত্যাখ্যান করছি।
 
নির্বাচনের পর দেশটির প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশের সঙ্গে কাজ করার কথা জানিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে এ রিপোর্ট কোনো প্রভাব ফেলবে না বলে মনে করেন মন্ত্রী। বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি খুব ভালো দাবি করে মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের পরিস্থিতি নিয়েও দেখার বিষয় আছে।
 
বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য