১৭ জুন, ২০১৯ ১৭:০১

কাল যেসব উপজেলায় নির্বাচন

অনলাইন ডেস্ক

কাল যেসব উপজেলায় নির্বাচন

পঞ্চম ধাপে আগামীকাল মঙ্গলবার দেশের ২০টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ধাপে ১৬টি উপজেলায় ভোটগ্রহণ হওয়ার কথা থাকলেও আগের স্থগিত হওয়া ৭টি উপজেলা যোগ হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ২৩টিতে। এর মধ্যে আবার তিনটি উপজেলায় চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান সব পদেই একক প্রার্থী থাকায় ভোটের প্রয়োজন হচ্ছে না। ফলে ভোটগ্রহণ হবে ২০টি উপজেলায়।

উপজেলাগুলো হলো শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাাগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা। এর মধ্যে কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় ভোটগ্রহণের দরকার হচ্ছে না।

এর বাইরে ৬টি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে। সেই উপজেলাগুলো হলো গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, বাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর।

ইসি কর্মকর্তারা জানান, ভোটের ৩০ ঘণ্টা আগে সব ধরণের প্রচার-প্রচারণা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সে হিসেবে গতকাল রবিবার রাত ১২টার পর থেকে সব ধরনের প্রচারণা বন্ধ রয়েছে।

এর আগে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে চারশ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়

বিডি-প্রতিদিন/১৭ জুন, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর