১৯ জুন, ২০১৯ ১৪:৪৭

নগরবাসীকে যানজটমুক্ত করতে করণীয় সবকিছু করা হবে: কাদের

অনলাইন ডেস্ক

নগরবাসীকে যানজটমুক্ত করতে করণীয় সবকিছু করা হবে: কাদের

ওবায়দুল কাদের (ফাইল ছবি)

ঢাকা মহানগরীর যানজট নিরসনে সংশ্লিষ্ট সবাইকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নগরবাসীকে যানজট থেকে মুক্ত করতে যা যা করণীয় তার সব করা হবে। 

নগর ভবন দক্ষিণের সভাকক্ষে বুধবার দুপুরে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ড সভা শেষে তিনি একথ বলেন।

সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, গাজীপুর সিটির মেয়র জাহাঙ্গীর আলম ও নারায়ণগঞ্জ সিটির মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, 'ঢাকার বাইরে থেকে অবৈধ যানবাহন মহানগরীতে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ ছাড়া ফুটপাত পথচারীদের ফিরিয়ে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এসব কর্মসূচি বাস্তবায়নে দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। সভার সিদ্ধান্ত বাস্তবায়নে শিগগিরই অভিযান চালানো হবে বলেও তিনি জানান।

এখন থেকে দুই মাস পর পর যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ড সভা হবে বলেও জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, সভায় সিদ্ধান্ত হবে কিন্তু বাস্তবায়ন হবে না এটা হতে পারে না। নগরবাসীকে যানজট থেকে মুক্ত করতে যা যা করণীয় তা করা হবে। সভায় ঢাকা মহানগরীকে যানজটমুক্ত করতে যেসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে তা বাস্তবায়নে আগামী দুই মাস সাঈদ খোকনের নেতৃত্বে গঠিত কমিটি কাজ করে যাবে। এ দুই মাসে তারা সব সমস্যার সমাধান করবেন এমন না, তবে যতটুকু করতে পারেন তার পরিপ্রেক্ষিতে পরবর্তী সভায় আবার সিদ্ধান্ত নেয়া হবে।’


বিডি-প্রতিদিন/১৯ জুন, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর