Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০১৯ ০২:৩৭

মিসরের সব মানুষের অন্তরে জায়গা করে নিয়েছিলেন মুরসি: বাবুনগরী

অনলাইন ডেস্ক

মিসরের সব মানুষের অন্তরে জায়গা করে নিয়েছিলেন মুরসি: বাবুনগরী
জুনায়েদ বাবুনগরী (বামে) ও মোহাম্মদ মুরসি।

মিসরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি সাহাবায়ে কেরামের স্মৃতিধন্য মিসরে আল্লাহর হুকুমত প্রতিষ্ঠার লক্ষে জুলুম ও তাগুতের বিরুদ্ধে আমরণ সংগ্রাম করেছেন বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

তিনি বলেন, মোহাম্মদ মুরসি হক প্রতিষ্ঠায় বাতিলের অনেক জুলুম নির্যাতন সহ্য করেছেন,কারা প্রকৌষ্ঠে মানবেতর জীবন যাপন করেছেন। মজলুম অবস্থায় কারাগারেই তাকে বিনা চিকিৎসায় তিলে তিলে হত্যা করা হয়েছে।

গণতান্ত্রিকভাবে নির্বাচিত মিসরের প্রথম প্রেসিডেন্ট ড. মোহাম্মদ মুরসির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় আল্লামা বাবুনগরী এসব কথা বলেন।

শোকবার্তায় হেফাজত মহাসচিব বলেন, মোহাম্মাদ মুরসি একজন হাফেজে কোরআন প্রেসিডেন্ট ছিলেন, কোরআন হাদীস সম্পর্কে ছিল তার যথেষ্ট জ্ঞান এবং তিনি ওলামায়ে কেরামকে সম্মান করতেন। পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ছিলেন খুব গুরুত্ববান। এমন খোদাভীরু একজন প্রেসিডেন্টের ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত।

আল্লামা বাবুনগরী আরও বলেন, মোহাম্মদ মুরসি শান্তিময় বিশ্ব গড়তে কোরআন সুন্নাহর সংবিধানে রাষ্ট্রপরিচালনা, আল্লাহর জমিনে আল্লাহর হুকুমত প্রতিষ্ঠা এবং সন্ত্রাস দমনে ইসলামী জিহাদে বিশ্বাসী হকের ওপর অটল অবিচল একজন আপোষহীন নেতা ছিলেন। অন্যায় অবিচার,জুলুম আর অত্যাচারের বিরুদ্ধে তিনি সদা সোচ্চার ছিলেন। একজন আমানতদার প্রেসিডেন্ট হিসেবে মোহাম্মদ মুরসি মিসরের সব মানুষের অন্তরে জায়গা করে নিয়েছিলেন।

হাফেজ মুরসির অবদান ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে উল্লেখ করে বাবুনগরী বলেন, মোহাম্মদ মুরসি একজন দেশপ্রেমিক প্ৰেসিডেন্ট ছিলেন। শত জুলুম নির্যাতন সত্ত্বেও স্বদেশ ছেড়ে কোথাও যাননি। মিসরের লাখ লাখ মুসলমানের প্রাণের নেতা ছিলেন হাফেজ মুরসি।

শুধু মিসরবাসী নয় পুরো মুসলিম উম্মাহ মোহাম্মদ মুরসিকে তার কর্মগুণে চিরকাল স্মরণ রাখবে ,মিসরবাসী তাদের প্রিয় ও ত্যাগী নেতা মুরসির জন্য যে ত্যাগ স্বীকার করেছে, হাজার-হাজার মানুষ শাহাদাৎ বরণ করেছে, ইতিহাসের পাতায় এসব স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ভক্তবৃন্দের হৃদয়ে অমর হয়ে থাকবেন প্রেসিডেন্ট মুরসি।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য