২৩ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:০৮

খালেদা জিয়ার শারীরিক অবস্থার সর্বশেষ জানতে চান হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার শারীরিক অবস্থার সর্বশেষ জানতে চান হাইকোর্ট

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যগত সর্বশেষ অবস্থা জানানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রবিবার বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। বুধবার বিকাল ৫টার মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে বিনা ব্যর্থতায় এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।  

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ ও খন্দকার মাহবুব হোসেন। 

এদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করা হয়েছে। এই মামলায় ১৮ ফেব্রুয়ারি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিনের আবেদন করেন খালেদা জিয়া। জামিন পেলে তিনি চিকিৎসার জন্য লন্ডনে যেতে চান বলে আবেদনে উল্লেখ করা হয়। রবিবার দুপুরে আবেদনের ওপরে শুনানি অনুষ্ঠিত হয়। 

এর আগে ১২ ডিসেম্বর এই মামলায় খালেদা জিয়ার জামিনের আবেদন নাকচ করেন আপিল বিভাগ। শারীরিক অসুস্থতার কারণে চিকিৎসার জন্য ওই আবেদন করা হয়েছিলো। 

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ২৯ অক্টোবর খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ডসহ ১০ লাখ টাকা জরিমানা করেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। 

ওই বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডসহ জরিমানা করেন বিচারিক আদালত। ওই দিন থেকে তিনি কারাগারে। তবে পরে অসুস্থতার কারণে তাকে হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে খালেদা জিয়া চিকিৎসাধীন রয়েছেন।

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর