২৮ জানুয়ারি, ২০২১ ১১:০৭

পঞ্চমবারের মতো সেরা করদাতা ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

অনলাইন ডেস্ক

পঞ্চমবারের মতো সেরা করদাতা ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

২০১৯-২০ করবর্ষের জন্য দেশের শীর্ষ সারির শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড (ইডাব্লিউএমজিএল) আবারও সেরা করদাতা নির্বাচিত হয়েছে।

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ এবার পঞ্চমবারের মতো সেরা করদাতা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। এই প্রতিষ্ঠানের মালিকানাধীন গণমাধ্যম প্রতিষ্ঠানগুলো হলো- কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ইংরেজি পত্রিকা ডেইলি সান, অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশন ও রেডিও ক্যাপিটাল। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তাঁর পরিবার এর আগে করবাহাদুর পরিবার হিসেবে নির্বাচিত হয়।

যাচাই-বাছাই শেষে এনবিআর থেকে ট্যাক্স কার্ডপ্রাপ্তদের নামের তালিকা অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অর্থ মন্ত্রণালয় থেকে এই তালিকা চূড়ান্ত অনুমোদনের পর প্রজ্ঞাপন জারি করা হবে। অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

তালিকায় জাতীয় পর্যায়ে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম রয়েছে। ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে এক বছর। কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। চিকিৎসায় হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যা সুবিধা পাবেন।

আসছে ফেব্রুয়ারিতে সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলনকক্ষে ‘ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে জাতীয় পর্যায়ের ৩৬ ক্যাটাগরির সেরা করদাতার (একজন) হাতে ট্যাক্স কার্ড, ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেওয়ার কথা রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর