৫ অক্টোবর, ২০২১ ২০:৩৭

১০ অক্টোবর ঢাবিতে সব শিক্ষার্থীর জন্য খুলছে হল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

১০ অক্টোবর ঢাবিতে সব শিক্ষার্থীর জন্য খুলছে হল

আগামী ১০ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের শিক্ষার্থীর জন্য আবাসিক হলসমূহ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি। একই সাথে আগামী ১৬ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরুর সুপারিশও করেছেন তারা। 

মঙ্গলবার সন্ধ্যায় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, হোস্টেলের ওয়ার্ডেনবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্তের বিষয়ে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি সভাপতি ও বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল বাছির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আজকে সভায় একটি সিদ্ধান্ত ও একটি সুপারিশ করা হয়েছে৷ প্রথমত, অনার্স প্রথম বর্ষ, দ্বিতীয় বর্ষ এবং তৃতীয় বর্ষের আবাসিক শিক্ষার্থীদের ১০ অক্টোবর থেকে হলে উঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লিখিত বর্ষের যেসকল শিক্ষার্থী অন্তত কোভিড-১৯-এর প্রথম ডোজ টিকা নিয়েছে, তারা স্বাস্থ্যবিধি এবং এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর) অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে নিজ নিজ হলে সকাল ৮টা থেকে প্রবেশ করতে পারবে। 

আর অন্যটি হলো, আগামী ১৬ অক্টোবর থেকে সশরীরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম করা যায় কিনা এ ব্যাপারে সুপারিশ করা হয়েছে। বিষয়টি একাডেমিক কাউন্সিলে চূড়ান্ত করা হবে। 

একাডেমিক কার্যক্রমের ব্যাপারে টিকা নেওয়ার শর্ত থাকবে কিনা জানতে চাইলে অধ্যাপক আব্দুল বাছির বলেন, আমরা শিক্ষার্থীদের পরিসংখ্যান নিয়েছি৷ সেখানে আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থী মিলিয়ে ৬৫-৬৬ শতাংশ শিক্ষার্থী টিকা নিয়েছে। সুতরাং বিষয়টি পর্যবেক্ষণে রাখা হবে। 
উল্লেখ্য, মঙ্গলবার স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর