২ মে, ২০২২ ২২:৩৩

রাত পোহালেই ঈদ, শেষ মুহূর্তে নাড়ির টানে ঘরমুখী মানুষ

অনলাইন প্রতিবেদক

রাত পোহালেই ঈদ, শেষ মুহূর্তে নাড়ির টানে ঘরমুখী মানুষ

ফাইল ছবি

রাত পোহালেই দেশব্যাপী পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবেন ধর্মপ্রাণ মুসলিম। তাই স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে শেষ মুহূর্তে নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ। সকাল থেকে বাস কাউন্টারগুলোতে যাত্রী আনাগোনা কম থাকলেও সন্ধ্যা গড়াতে ভিড় বাড়তে থাকে। সোমবার (০২ মে) সন্ধ্যায় রাজধানীর গাবতলী বাস কাউন্টারে গিয়ে দেখা যায় যাত্রীদের ভিড়।

রাত ৯টায় গাবতলী বাস টার্মিনালে রাজবাড়ীগামী টেইলরস ব্যবসায়ী লিটন মন্ডল নামের এক যাত্রী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সন্ধ্যা পর্যন্ত কাজের চাপ ছিল অনেক। কাজ শেষ করে এখন বাড়ি যাচ্ছি। ডাইরেক্ট বাস না পেলেও লোকাল বাসে ভেঙে ভেঙে যেতে হবে। অনেক কষ্ট হলেও পরিবারের সাথে ঈদ করার আনন্দই আলাদা।

গাবতলীতে পাটুরিয়াগামী লোকাল বাসগুলোতে যাত্রীর চাপ বেশি দেখা গেছে। তবে ভাড়া বেশি নেওয়ার অভিযোগ করেছেন অনেকে। ১০০ টাকার ভাড়া সুযোগ বুঝে নেওয়া হচ্ছে ২০০-২৫০ টাকা।

এদিকে ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী সাধারণের নিরাপত্তা ও নির্বিঘ্নে চলাচলের লক্ষ্যে বিআরটিএ, পুলিশ বিভাগ, সিটি করপোরেশন পরিবহন মালিক এবং শ্রমিক ইউনিয়ন এর সমন্বয়ে ভিজিল্যান্স টিম কাজ করেছে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে। এ টিমে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সার্বক্ষণিক অবস্থান ছিল। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর