৭ আগস্ট, ২০২২ ২০:৫১
সংসদীয় ককাস আয়োজিত স্মরণসভায় বক্তরা

'কর্মগুণে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন ফজলে রাব্বী মিয়া'

নিজস্ব প্রতিবেদক

'কর্মগুণে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন ফজলে রাব্বী মিয়া'

মো. ফজলে রাব্বী মিয়া

প্রয়াত ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার স্মরণসভায় বক্তারা বলেছেন, তিনি ছিলেন অত্যন্ত মানবিক মানুষ। বঙ্গবন্ধুর আদর্শ এবং সত্য ও ন্যায়ের পক্ষে তিনি ছিলেন কঠোর ও কঠিন। আবার সাধারণ মানুষের কাছে ছিলেন খুবই বিনয়ী ও কর্তব্য পরায়ণ। অত্যন্ত মানবিক এই মানুষটি দেশে-বিদেশে বঞ্চিত জনগণের পক্ষে নিষ্ঠার সঙ্গে ভূমিকা রেখেছেন। কর্মজীবনে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। নিজ কর্মগুণে তিনি জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন। জনগণ শ্রদ্ধার সঙ্গে অনন্তকাল তাঁকে স্মরণ করবে। 

জাতীয় সংসদ ভবনের এলডি হলে আজ শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে বিশিষ্টজনা এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংসদীয় ককাসের সভাপতি মো. শামসুল হক টুকু এমপি। প্রধান অতিথি ছিলেন চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী। 

বক্তৃতা করেন জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি, জাতীয় পার্টির এমপি শামীম হায়দার পাটোয়ারি, স্বতন্ত্র এমপি রেজাউল করিম বাবলু, আওয়ামী লীগের এমপি খোদেজা নাসরিন আক্তার হোসেন, অপরাজিতা হক ও জাকিয়া তাবাসসুম, সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম, সংসদ সচিবালয়ের পরিচালক (গণসংযোগ) লাবণ্য আহমেদ, ডেপুটি স্পিকারের একান্ত সচিব আব্দুল মালেক, ফজলে রাব্বী মিয়ার কন্যা ফারহানা রাব্বী রিপা, স্ক্যান সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুকুল, সুইড বাংলাদেশের জাওয়াহেতুল ইমলাম মামুন, স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা, এসকেএস’র সমন্বয়কারী আশরাফুল আলম, সাংবাদিক নিখিল ভদ্র  প্রমূখ।

ফজলে রাব্বী মিয়ার কর্মময় জীবনের স্মৃতিচারণ করে চীফ হুইপ নূর-এ আলম চৌধুরী বলেন, প্রয়াত ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ছাত্র জীবন থেকেই দেশ ও জনগণের জন্য লড়াই শুরু করেছিলেন। দেশ, জনগণ, শিশু ও নিজ দায়িত্বের প্রতি তাঁর যে ভালোবাসা আমরা লক্ষ্য করেছি তা অবিস্মরণীয়। পরিবারিক শত প্রতিক‚লতার মাঝেও তিনি কখনো দায়িত্ব এড়িয়ে চলেননি। বরং জনগণের প্রতি তিনি ছিলেন নিবেদিত প্রাণ।

সভাপতির বক্তব্যে শামসুল হক টুকু বলেন, ফজলে রাব্বী মিয়া সংসদীয় দায়িত্ব পালনের পাশাপাশি শিশুদের আগামীর ভবিষ্যৎ গড়ে দেয়ার জন্য শিশুর অধিকার নিয়ে সবসময় কাজ করেছেন। এছাড়া নারীর অধিকার, সামাজিক অধিকার, প্রতিবন্ধী ও সমাজের অবহেলিত শ্রেণীর উন্নয়নে নিজেকে সবসময় বিভিন্ন সংগঠনের সাথে নিয়োজিত রেখেছেন। সাতবারের নির্বাচিত সংসদ সদস্য ফজলে রাব্বী মিয়া জনমনে চিরস্মরণীয় হয়ে থাকবেন বলে আশা প্রকাশ করেন তিনি।
 
অনুষ্ঠানের শুরুতে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে মরহুম ফজলে রাব্বীর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। আলোচনা শেষে তাঁর আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর