বুধবার, ১৬ মে, ২০১৮ ০০:০০ টা

ভারতে নির্মাণাধীন ফ্লাইওভার ধসে নিহত ১৮

প্রতিদিন ডেস্ক

ভারতের উত্তর প্রদেশের বারানসিতে নির্মাণাধীন ফ্লাইওভার ধসে অন্তত ১৮ জন মারা গেছে। এখন পর্যন্ত তিনজনকে ধ্বংসস্তূপের নিচ থেকে বের করা সম্ভব হয়েছে বলে জানায় এনডিটিভি। আরও অর্ধশতাধিক মানুষ ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে বলে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো খবর প্রকাশ করেছে। যে কারণে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন এলাকায় মঙ্গলবার স্থানীয় সময় বিকাল পৌনে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর বিডিনিউজের।

ফ্লাইওভারের দুটি পিলার একসঙ্গে ভেঙে পড়লে বিশাল আকারের কংক্রিট স্ল্যাব মাটিতে আছড়ে পড়ে এবং সেটির নিচে থাকা যানবাহন ও মানুষজন চাপা পড়ে।

প্রত্যক্ষদর্শীদের একজন ধ্বংসস্তূপের নিচে চারটি গাড়ি, একটি অটোরিকশা ও একটি মিনিবাস চাপা পড়েছে বলে জানান। ধ্বংসস্তূপের নিচে আটকে পড়াদের বেশিরভাগই নির্মাণ শ্রমিক।

‘উত্তর প্রদেশ স্টেট ব্রিজ করপোরেশন’ ফ্লাইওভারটি নির্মাণ করছিল। সেটি ধসে পড়ার কারণ খুঁজে বের করে ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দুর্ঘটনার পরপরই তিনি তার দুই মন্ত্রীকে ঘটনাস্থলে পাঠান। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সে (এনডিআরএফ) পাঁচটি দল উদ্ধার কাজ করছে। স্থানীয় পুলিশের একটি দল তাদের সাহায্য করছে। আটটি ক্রেইনের সাহায্যে ধসে পড়া কংক্রিট স্ল্যাব সরানোর কাজ চলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং প্রধান বিরোধী দল কংগ্রেসের পক্ষ থেকে টুইটারে এ ঘটনায় দুঃখ প্রকাশ করা হয়েছে।

সর্বশেষ খবর