Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ৪ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৫০

তারেকসহ অন্যদের ফাঁসি চান ড. হাছান

নিজস্ব প্রতিবেদক

তারেকসহ অন্যদের ফাঁসি চান ড. হাছান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, তারেক রহমানের প্রত্যক্ষ নির্দেশনায় এবং পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল, এটি দিবালোকের মতো স্পষ্ট। গ্রেনেড হামলার একজন ভিকটিম ও মামলার সাক্ষী হিসেবে আমি তারেক রহমানসহ যারা এই হত্যার সঙ্গে যুক্ত ছিল তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করছি। যেহেতু খালেদা জিয়া তখন প্রধানমন্ত্রী ছিলেন, সেহেতু তিনি এর দায় এড়াতে পারেন না। তাই আমি তাকেও শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছি। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘জাতীয় নির্বাচন নিয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের নতুন ষড়যন্ত্র ও করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ঢাকার সমাবেশ বাধাগ্রস্ত করার জন্য ঠাকুরগাঁওয়ে তল্লাশি চালানো হয়- মির্জা ফখরুলের এমন বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতাদের মাথা খারাপ হওয়াটা খুবই স্বাভাবিক। কারণ তারা কোটা আন্দোলনকারীদের ঘাড়ে চড়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। এরপর বিএনপি ও ছাত্রদলের ২৫-৩০ বছরের যুবক ও মহিলাদের স্কুলের ড্রেস পরিয়ে কোমলমতি বানিয়েও ব্যর্থ হয়েছে। সর্বশেষ সমাবেশটাও সফল করতে না পেরে তাদের এখন মাথা খারাপ হয়ে গেছে। তাদের আসল উদ্দেশ্য নির্বাচন নয়, বরং বাংলাদেশে আবারও একটি বিশেষ পরিস্থিতি তৈরি করা।

আয়োজক সংগঠনের উপদেষ্টা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাজাহান আলম সাজু, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল প্রমুখ।


আপনার মন্তব্য