শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৭ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ এপ্রিল, ২০১৯ ০২:০০

মন্ত্রীদের বিদেশ সফরের প্রতিবেদন চাইল কমিটি

নিজস্ব প্রতিবেদক

মন্ত্রীদের বিদেশ সফরের প্রতিবেদন চাইল কমিটি

প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী বিদেশ সফরের পর মন্ত্রিসভায় যেভাবে প্রতিবেদন উপস্থাপন করেন তেমনি পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতেও প্রতিবেদন উপস্থাপনের সুপারিশ করেছে কমিটি। একই সঙ্গে সারা বিশ্বে অর্থনৈতিক কূটনীতি জোরদারের জন্য বিদেশে নিযুক্ত বাংলাদেশি  মিশনগুলোকে পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান। পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম,  নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দঃ প্রিন্স, মো. হাবিবে মিল্লাত, নাহিম রাজ্জাক এবং কাজী নাবিল আহমেদ বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে বাংলাদেশি কোনো ডেলিগেট বা খেলোয়াড়দের বিদেশ সফরে যাওয়ার আগে পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করার লক্ষ্যে এ বিষয়ে সব মন্ত্রণালয়কে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়। এ ছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেওয়া ২০১৯ সালের কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় জনবল নিয়োগ, অর্থ বরাদ্দ এবং দক্ষতা বাড়ানোর জন্য প্রশিক্ষণ দেওয়ার সুপারিশ করে কমিটি।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাহবুবুজ্জামান, মেরিটাইম  অ্যাফেয়ার্স ইউনিটের সচিব খোরশেদ আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর