শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৯ মে, ২০১৯ ২২:৩২

সিপিবি নেতা আবু জাফর আহমেদের জীবনাবসান

নিজস্ব প্রতিবেদক

সিপিবি নেতা আবু জাফর আহমেদের জীবনাবসান

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা জননেতা কমরেড সৈয়দ আবু জাফর আহমেদের জীবনাবসান ঘটেছে। তিনি গতকাল রাত সাড়ে ১২টায় ঢাকার ইউনাইটেড

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সকালে সিপিবির কেন্দ্রীয় কার্যালয় মুক্তি ভবনে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ তার গ্রামের বাড়ি মৌলভীবাজারে পাঠানো হয়েছে। তার মৃত্যুতে সিপিবি ১ জুন শোক দিবস পালনের ঘোষণা দিয়েছে। কমরেড জাফর দীর্ঘ দিন ধরে নিউমোনিয়া, ডায়াবেটিস, কিডনি জটিলতা ও হৃদরোগে ভুগছিলেন। সিপিবি জানিয়েছে, সৈয়দ আবু জাফর আহমেদের বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে  ও এক ছেলে রেখে গেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। বিবৃতিতে তারা বলেন, দেশের রাজনীতিতে যখন সৈয়দ আবু জাফর আহমেদের মতো প্রজ্ঞাবান ও আদর্শনিষ্ঠ নেতার খুব প্রয়োজন, ঠিক এমন সময় তার প্রস্থান জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। এ দেশের গণমানুষের অধিকার আদায় ও শোষণ মুক্তির সংগ্রামে তার অসামান্য ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে।

সিপিবির নেতারা জানান, প্রবাসে অবস্থানরত স্বজনদের দেশে ফেরার অপেক্ষায় তার মরদেহ মৌলভীবাজারে স্থানীয় হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। ১ জুন মৌলভীবাজার শহরে স্থানীয় জনসাধারণ, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের শ্রদ্ধা নিবেদন শেষে তার দাফন কাজ সম্পন্ন হবে। সিপিবি ওইদিন শোক দিবস পালন করবে। এ উপলক্ষে সারা দেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা, কালোব্যাজ ধারণ, শোকসভা, প্রয়াত নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণসহ নানাবিধ কর্মসূচি পালন করা হবে।


আপনার মন্তব্য

close