সোমবার, ৫ জুলাই, ২০২১ ০০:০০ টা

জরুরি পণ্যের আড়ালে মাদক পরিবহন করলে কঠোর ব্যবস্থা : র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

জরুরি পণ্য পরিবহনের আড়ালে কেউ মাদক পরিবহন করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। গতকাল দুপুরে রাজধানীর উত্তরা সোনারগাঁও জনপথ রোডের জমজম টাওয়ারে করোনার বর্তমান পরিস্থিতি মোকাবিলায় র‌্যাবের নেওয়া কার্যক্রম পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন তিনি।

করোনাকালে লকডাউনকে পুঁজি করে যারা মাদক ব্যবসা করছেন তাদের হুঁশিয়ারি দিয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, সাম্প্রতিক সময়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি এই কঠোর লকডাউনকে পুঁজি করে একশ্রেণির অসাধু মাদক ব্যবসায়ী জরুরি পণ্য সেবার আড়ালে ট্রাক-কাভার্ড ভ্যানে মাদক পরিবহন করছেন। গত শনিবার চট্টগ্রাম ও রংপুরে জরুরি পণ্যবাহী ট্রাকসহ বিপুল পরিমাণ ইয়াবা, গাঁজা ও ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় চারজনকে গ্রেফতার করা হয়েছে। যারা এই কঠোর লকডাউনকে পুঁজি করে মাদক চোরাকারবারি ও পরিবহন করছে তাদের বিরুদ্ধে র?্যাব কঠোর আইনানুগ ব্যবস্থা নেবে। এ ছাড়াও ট্রাকচালক, হেলপারসহ সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

লকডাউনে র?্যাবের কার্যক্রম নিয়ে তিনি বলেন, দেশব্যাপী চলমান সাত দিনের কঠোর লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় গত তিন দিনে সারা দেশে ৭ শতাধিক লোককে আইনের আওতায় আনা হয়েছে। ৬ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া জনসচেতনতা বৃদ্ধির জন্য পাড়া-মহল্লায় র‌্যাবের টহল, মাস্ক বিতরণ করা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, গার্মেন্টের মালিক ও শ্রমিকদের প্রতি অবশ্যই দৃষ্টি রেখেছি। তারা যেন সঠিকভাবে গার্মেন্টে যেতে পারেন এবং কার্যক্রম পরিচালনা করতে পারেন এই ব্যবস্থা আমরা সব সময়ই করছি। চেকপোস্টে সঠিক পরিচয় দিলে এবং গার্মেন্টের কথা বললে আমরা তাদের ছেড়ে দিচ্ছি। তবে গার্মেন্ট মালিকদের অনুরোধ করব তারা যেন গার্মেন্টের কাছাকাছি থেকে কার্যক্রম পরিচালনা করেন।

দূর থেকে যাতায়াত করলে ভোগান্তি হতে পারে।

সর্বশেষ খবর