রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ঢাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৬

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সায়েদাবাদ জনপথ মোড়ে গতকাল একটি চায়ের দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৬ জন দগ্ধ হয়েছেন। এরমধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধরা হলেন- রিপন (৩৫), কবির (৩০), শফিক (৪০), বিশ্বনাথ দত্ত (৫০) কালাম (৪৫) ও রবিন (২৫)।

চিকিৎসাধীন অবস্থায় তারা জানিয়েছেন, জনপদ মোড়ের একটি চায়ের দোকানে বসে তাদের কেউ চা খাচ্ছিলেন। কেউ পাশ দিয়ে যাচ্ছিলেন, কেউ বা কিছু কেনার জন্য দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ দোকানের চুলার সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এরপর আশপাশের লোকজন তাদের উদ্ধার করে বান অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসেন। ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন জানান, কবিরের শরীরের ৮৫ শতাংশ, বিশ্বনাথ দত্তের ৩৪ শতাংশ, আবুল কালামের ৮০ শতাংশ, রবিনের ৫ শতাংশ, শফিকের ৭৮ শতাংশ এবং রিপনের ৬০ শতাংশ দগ্ধ হয়েছে।

এদিকে তেজগাঁও-গুলশান লিংক রোডে নির্মাণাধীন শান্তা টাওয়ারে অগ্নিকান্ড ঘটেছে। গতকাল বেলা ১১টা ৩৫ মিনিটে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে দুপুর ১২টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রোজিনা আক্তার বলেন, শান্তা টাওয়ারের বেজমেন্টে আগুন লাগে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর