সোমবার, ২৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

আমার বোনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা করা হয়েছে

------ কবি মোহন রায়হান

সিরাজগঞ্জ প্রতিনিধি

দেশের প্রগতিশীল কবিদের সংগঠন জাতীয় কবিতা পরিষদের প্রতিষ্ঠাতাদের একজন কবি মোহন রায়হান গতকাল সিরাজগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে বলেন, আমার বোনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা করা হয়েছে। তিনি ষড়যন্ত্রকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

তিনি তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ‘আমার বোন ফরিদা ইয়াসমিন সমাজসেবিকা ও সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সিরাজগঞ্জ জেলা কো-অর্ডিনেটর। গত ১৩ জুলাই বেলা ১১টায় সানলাইফ ইন্স্যুরেন্সের গ্রাহকদের সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতের ভিত্তিহীন অভিযোগ তুলে সিরাজগঞ্জ জনতা ব্যাংকের ম্যানেজার আরাফাত শাকিল ও তার স্ত্রী শিক্ষিকা তানজুম আরা রুকু প্রায় ৪০-৫০ জন ইন্স্যুরেন্সের গ্রাহক, সাংবাদিক ও পুলিশকে ভুল বুঝিয়ে ফরিদা ইয়াসমিনের বাড়িতে হামলা চালান। এমনকি গ্রাহকদের ভুল বুঝিয়ে বোন ফরিদা ইয়াসমিনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা করেন। ফেসবুকে আমার বাবা-মা, অন্যান্য ভাইবোন এবং আমাকেসহ গোটা পরিবারের বিরুদ্ধে অপপ্রচার চালান।

তিনি আরও উল্লেখ করেন, আমার বাবা আজাদ হিন্দ ফৌজের সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক এবং সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নে ৩০ বছর চেয়ারম্যান ছিলেন। বড় ভাই মুক্তিযোদ্ধা রৌমারী ক্যাম্পের প্রশিক্ষক ছিলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির শাখা ব্যবস্থাপক আয়েশা সিদ্দিকা বলেন, ফরিদা ইয়াসমিন কোনো টাকা আত্মসাৎ করেননি।

সংবাদ সম্মেলন চলাকালে সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ডিএমডি আসলামুল হক মোবাইল ফোনে বলেন, জেলা কো-অর্ডিনেটর ফরিদা ইয়াসমিন কোনো টাকা আত্মসাৎ করেননি। সব টাকা তিনি ব্যাংক অ্যাকাউন্টে জমা দিয়েছেন। কবি মোহন রায়হানের বোন ফরিদা ইয়াসমিন বলেন, সানলাইফ ইন্স্যুরেন্সে সিরাজগঞ্জে ১০ হাজারের বেশি গ্রাহক রয়েছে। এর মধ্যে মেয়াদোত্তীর্ণ ১ হাজারের মতো। আমার বাসায় হামলা করেছে মাত্র ২৪ জন। এর মধ্যে তিনজন কোনো টাকাই পাবে না।

সংবাদ সম্মেলনে কবি মোহন রায়হান উল্লেখ করেন, সানলাইফ ইন্স্যুরে›ন্স কোম্পানিটির মালিক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, ফরিদা ইয়াসমিনের বিরুদ্ধে সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতের যে মামলা করা হয়েছে তা ভিত্তিহীন। মামলার বাদী বিলকিস জানিয়েছেন, ফরিদা ফুপুর নামে মামলা করিনি। আমাকে বলা হয়েছে টাকা পাওয়ার জন্য কাগজে সই করতে হবে, আমি তাই সই করেছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জাসদের সাধারণ সম্পাদক আবু বকর ভূঁইয়া, সরকারি রাশিদাজ্জোহা কলেজের অধ্যক্ষ আক্তারুজ্জামান, কবি মোহন রায়হানের বোন ফরিদা ইয়াসমিন, ভাই মঞ্জুর রহমান বকুল ও অ্যাডভোকেট গোলাম মোস্তফাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা।

সর্বশেষ খবর