সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

আওয়ামী লীগের সাংগঠনিক বিভাগ বাড়ছে না : আবদুর রাজ্জাক

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাংগঠনিক বিভাগ বাড়ানো হচ্ছে না। পদ্মা ও মেঘনা নামে দুটি প্রশাসনিক বিভাগ করা হবে, এমন ঘোষণা আসার পর আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে দুটি সাংগঠনিক বিভাগ বাড়ানোর প্রক্রিয়া শুরু হয়েছিল। কিন্তু সরকার বিভাগ বাস্তবায়ন থেকে সরে আসায় আওয়ামী লীগও সাংগঠনিক বিভাগ বাড়াচ্ছে না। এ তথ্য জানিয়েছেন ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত গঠনতন্ত্র ও ঘোষণাপত্র উপকমিটির আহ্বায়ক ও দলের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক। গতকাল সন্ধ্যায় ধানমন্ডিতে উপকমিটির বৈঠকের পর তিনি সাংবাদিকদের বলেন, আমাদের গঠনতন্ত্র পর্যালোচনা করে কাউন্সিলে উপস্থাপন করব। গত মিটিংয়ে একটা সিদ্ধান্ত হয়েছিল দুটি সাংগঠনিক বিভাগ বাড়ানো হবে। যেহেতু নতুন বিভাগ হয়নি, সাংগঠনিক বিভাগ বাড়ানোর দরকার নেই বলে সিদ্ধান্ত হয়েছে।

আবদুর রাজ্জাক বলেন, প্রথম মিটিংয়ে আমরা বলেছিলাম তৃণমূল পর্যায় থেকে আমরা চিঠি দিয়ে মতামত নেব। আমরা চিঠি দিয়েছিলাম, কিছুটা মতামত পেয়েছি। ২০১৯ সম্মেলনে আমরা আমাদের গঠনতন্ত্রে অনেক পরিবর্তন এনেছিলাম। অনেক মেজর সংশোধন করেছিলাম। তিনি আরও বলেন, ৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি। এ কমিটি অনেক বড়। আমাদের সভানেত্রী বলেছিলেন আর বাড়ানো যাবে না। কমিটি বেশি হলে খুব একটা কার্যকরী হবে না। আসলে এ ধরনের জাতীয় সংগঠনের কমিটি আরও ছোট হওয়া উচিত।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, গঠনতন্ত্র ও ঘোষণাপত্র উপকমিটির নেতৃবৃন্দের মধ্যে লে. কর্নেল (অব.) মুহম্মদ ফারুক খান, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মির্জা আজম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মৃণাল কান্তি দাস, ফরিদুন্নাহার লাইলী, ড. সেলিম মাহমুদ, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, এ বি এম রিয়াজুল কবির কাওছার, সায়েম খান, অধ্যাপক প্রাণ গোপাল দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর