শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল সংঘর্ষ, আহত ৫

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুর গ্রেফতার দাবিতে মানববন্ধন করেছে উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুনের সমর্থকরা। পরে ঝাড়ু মিছিল বের করলে একই সময় বাচ্চুর সমর্থকরা পাল্টা মিছিল বের করেন। মিছিল শেষ হওয়ার পর মামুন ও বাচ্চুর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পাঁচজন আহত হন। এ ঘটনার পর উপজেলা শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোনো সময় বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।  উপজেলা পরিষদ গেটের সামনে গতকাল দুপুরের মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুনের ওপর হামলার ঘটনায় মামলার এজাহারভুক্ত প্রধান আসামি বাচ্চু আদালতে জামিন না নিয়ে পুলিশের সঙ্গে ঘুরে বেড়াচ্ছেন। তাকে দ্রুত গ্রেফতার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয় মানববন্ধনে। পরে ঝাড়ু হাতে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন বলেন- বাচ্চু, মিরু, জেসমিন ও তার স্বামী রাজন লোকজন নিয়ে আমার ওপর অতর্কিত হামলা করে।

এ ব্যাপারে ১৫ নভেম্বর থানায় লিখিত অভিযোগ করি। কিন্তু পুলিশ অদৃশ্য কারণে অভিযোগটি নথিভুক্ত করতে গড়িমসি করে। আদালতে সেই অভিযোগটি করলে বিজ্ঞ আদালত মামলাটি নথিভুক্ত করতে থানা পুলিশকে নির্দেশ দেন। ওই মামলায় অনেকে জামিন নিয়েছেন। কিন্তু প্রধান আসামি বাচ্চু জামিন না নিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন।

হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাচ্চু বলেন- আমি জামিন নিব কি নিব না- সেটা পুলিশ প্রশাসন বুঝবে, আমি বুঝব। আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছে তা সত্য কি না পুলিশ যাচাই করছে। আমার সম্পৃক্ততা পেয়ে চার্জশিট দিলে জামিন নিব।

৭ নভেম্বর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার ও আনোয়ার হোসেন মিরুর কাছে প্রকল্পের হিসাব চান চেয়ারম্যান মশিউর রহমান মামুন। এ নিয়ে তাদের  মধ্যে বাগ্বিতন্ডা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে মশিউর রহমান মামুন ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার একে অন্যের ওপর হামলার অভিযোগ এনে মামলা করেন।

সর্বশেষ খবর