সোমবার, ৫ জুন, ২০২৩ ০০:০০ টা

মান্নার সমাবেশস্থলে পাল্টা সমাবেশের ডাক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার শিবগঞ্জের মোকামতলা উচ্চবিদ্যালয় মাঠে ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বধীন নাগরিক ঐক্য এবং শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সমাবেশ আহ্বান করেছে। আজ দুপুর ৩টায় একই স্থানে সমাবেশকে ঘিরে উত্তেজনা লক্ষ্য করা গেছে। রাজনৈতিক কর্মসূচির নামে সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন এলাকাবাসী। জানা গেছে, আজ বিকাল ৩টায় শিবগঞ্জ উপজেলার মোকামতলা উচ্চবিদ্যালয় মাঠে গণতন্ত্র মঞ্চ সমাবেশের ঘোষণা দিয়ে প্রচারণা শুরু করে। এরপর স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ একই সময় একই স্থানে শান্তি সমাবেশের ডাক দিয়েছে।

গতকাল বিকাল পর্যন্ত দুই দলই যে কোনো মূল্যে তাদের কর্মসূচি সফল করার কথা জানিয়েছেন।

শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান জানান, সারা দেশে বিএনপি-জামায়াত জোট রাজনীতির নামে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে শান্তি সমাবেশ আহ্বান করা হয়েছে। এটি আমাদের চলমান এবং পূর্ব ঘোষিত কর্মসূচি। যা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠন সারা দেশে পালন করছে।

নাগরিক ঐক্যের শিবগঞ্জ উপজেলার নেতা সাইদুর রহমান সাগর বলেন, আমাদের ঘোষিত কর্মসূচি নিয়ে প্রশাসনের সঙ্গে আলোচনা করে অন্যস্থানে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রশিদ জানান, আমরা দুটি রাজনৈতিক দলের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে পৃথক পৃথক স্থানে সমাবেশ করার পরামর্শ দিয়েছি। বগুড়া পুলিশ বিভাগ থেকে অতিরিক্ত পুলিশ দেওয়া হয়েছে মোকামতলা এলাকায়।

সর্বশেষ খবর