Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৫ ১১:২৩
আপডেট : ২৮ ডিসেম্বর, ২০১৫ ১১:২৭

টরন্টোতে চট্টগ্রামের ঐতিহ্যবাহী 'মেজবান'

কানাডা প্রতিনিধি:

টরন্টোতে চট্টগ্রামের ঐতিহ্যবাহী 'মেজবান'

চট্টগ্রামের ঐতিহ্যকে  অনুসরণ করে প্রথমবারের মতো টরন্টোতে অনুষ্ঠিত হলো ‘মেজবান’। রবিবার দুপুরে ডেনফোর্থ সুন্নাতুল জামাত মসজিদে অনুষ্ঠিত এই মেজবানে টরন্টো ও আশপাশের শহরে বসবাসরত চাটগাঁইয়াছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশ নেন। 

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান আয়োজনের পরিকল্পনা করেন টরন্টোতে বসবাসরত চাটগাইঁয়া সারোয়ার সেলিম। তার এই পরিকল্পনাকে লুফে নেন চট্টগ্রামের অন্যান্যরাও। ‘মেজবান’-কে চট্টগ্রামের পরিপূর্ণ স্বাদ দিতে চট্টগ্রাম থেকে খাবারের রেসিপি আনা হয়, রাঁধুনীও আনা হয় চট্টগ্রাম থেকে। চট্টগ্রামের ফ্লেভারেই রান্নাবান্না হয়।

পুরো আয়োজনটিকে সফল করতে এগিয়ে আসেন মোহাম্মদ ইলিয়াস মিয়া, শওকত মাহমুদ, সেলিনা সারোয়ার, মাহাবুবুল হক সাইফুল, শাহাব উদ্দিন বুলবুল, বাহাউদ্দিন বাহার, আতিকুল ইসলাম, কফিল উদ্দিন পারভেজ, নুরুল আবছার, মোহাম্মদ জামাল, আওরঙ্গজেব চৌধুরী, নাছিরউদ্দিন প্রমুখ। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এই মেজবানে অংশ নিয়ে চট্টগ্রামের খাবারের স্বাদ আস্বাদন করেন। 

মোহাম্মদ ইলিয়াস মিয়া, কফিল উদ্দিন আহমেদ পারভেজ তাদের প্রতিক্রিয়ায় বলেন, চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানকে সুদূর কানাডায় নিয়ে আসতে পারাটা একটি বড় ব্যাপার।আগামী দিনে কমিউনিটির বাইরে অন্যান্য কমিউনিটির লোকদেরও এই মেজবানের স্বাদ দেওয়া হবে। 

মেজবানের আয়োজক সেলিম সারোয়ার বলেন, প্রবাসে পরষ্পরের মধ্যে সম্প্রীতি এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের কারনেই এই ধরনের আয়োজন সফল করা সম্ভব হয়েছে। তিনি ‘মেজবানে’ অংশ নেওয়ায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


বিডি-প্রতিদিন/ ২৮ ডিসেম্বর, ২০১৫/ রশিদা


আপনার মন্তব্য