৭ মে, ২০১৬ ১০:১১

ফোবানা সম্মেলন: সেমিনারের জন্য পেপার্স আহ্বান

ওয়াশিংটন ডিসি থেকে এনআরবি নিউজ :

ফোবানা সম্মেলন: সেমিনারের জন্য পেপার্স আহ্বান

আগামী লেবার ডে উইকেন্ডে ওয়াশিংটনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩০তম ফোবানা সম্মেলন। যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়া রাজ্যের আর্লিঙ্গটন সিটিতে শেরাটন পেন্টাগণ সিটি হোটেলের বলরুমে ৩ ও ৪ সেপ্টেম্বর শনি ও রবিবার অনুষ্ঠেয় এ সম্মেলনে ১২টি সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনার কমিটির চেয়ারম্যান বিশিষ্ট অর্থনীতিবিদ ড. ফাইজুল ইসলাম। 

এসব সেমিনারের মধ্যে রয়েছে রাজনীতি এবং সুশাসন, অর্থনীতি, স্বাস্থ্য এবং শিক্ষা, সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ইনফরমেশন টেকনোলজি, স্বাস্থ্য ও পরিবেশ, বাংলা সাহিত্য, যুব সমস্যা,  প্রবাসী বাংলাদেশিদের সমস্যা ও সমাধান ইত্যাদি। 

সেমিনারে অংশগ্রহণ এবং পেপার্স জমাদানে আগ্রহীদেরকে সেমিনার কমিটির চেয়ারম্যান এর সাথে ৭০৩-৯৮০-০৮১৭ নম্বরে যোগাযোগ অথবা ইমেইল [email protected], [email protected] করতে অনুরোধ জানানো হয়েছে। 

উল্লেখ্য, এবারের সম্মেলনের হোস্ট করবে ‘বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা ইনক’র সহায়তায়  ‘বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি’। বিষয়ভিত্তিক এসব সেমিনার ছাড়াও থাকবে নতুন প্রজন্মের মেধা সন্ধান, বিশেষভাবে কৃতিত্ব প্রদর্শনকারিদের পুরস্কার প্রদান, মুক্তিযুদ্ধভিত্তিক চিত্র ও চলচ্চিত্র প্রদর্শন, কাব্য জলসা, সাহিত্য আড্ডা, ফ্যাশন শো, নাটক এবং ফোবানা মেরাথন। 

বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়াসহ ইউরোপের বিভিন্ন স্থানের মেধাবী প্রবাসী, কণ্ঠশিল্পী, অভিনয়শিল্পী, আবৃত্তি শিল্পী, কবি, লেখক, সাংবাদিক, শিক্ষক এবং মূলধারায় বিশেষ কৃতিত্ব প্রদর্শনকারীরা অংশ নেবেন এবারের সম্মেলনে। 

‘বাংলা আর বাঙালির মুখ’ স্লোগানে উজ্জীবিত এ ফোবানার হোস্ট কমিটির নেতৃত্বে রয়েছেন মোহাম্মদ আলমগীর-সভাপতি এবং নূরল আলম নুরু-সদস্য সচিব হিসেবে। কর্মকর্তাগণের মধ্যে আরো রয়েছেন এটিএম আলম-কনভেনর, করিম সালাহউদ্দিন-প্রধান সমন্বয়কারি, শিব্বির আহমেদ-পরিচালক (ইভেন্ট ম্যানেজমেন্ট), নাঈম রহমান-চেয়ারম্যান (অর্থ),  ড. আনোয়ারুল করিম (সহ-সভাপতি), ইনারা ইসলাম (সহ-সভাপতি), সালেহ আহমেদ (সিনিয়র যুগ্ম-সদস্য সচিব)। 


 

বিডি-প্রতিদিন/ ০৭ মে, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর