শিরোনাম
৮ মে, ২০১৬ ১৯:৪৬

কুয়েতে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সভা

কুয়েত প্রতিনিধি:

কুয়েতে বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সভা

কুয়েতে অবস্থিত বাংলাদেশি বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি, কুয়েত-এর সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। 

কুয়েত সিটির রাজধানী হোটেলে গত বৃহস্পতিবার রাতে সংগঠনের সভাপতি মঈন উদ্দিন সরকার সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ এহ্ছানুল হক খোকনের সঞ্চালনায় সভায় সংগঠনের কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন প্রবাসী সাংবাদিক নেতারা। 

সংগঠনের কার্যক্রমে কিছু নীতিমালা পরিবর্তন করে পূর্বের কমিটিকে বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটির করে শীঘ্রই নতুন কমিটি করা হবে। এই সংগঠনের সদস্য বাংলাদেশ থেকে প্রকাশিত ও প্রচারিত জাতীয় প্রত্রিকা ও টিভি চ্যানেলের প্রতিনিধিরাই শুধু সম্পাদনা পরিষদের নির্বাচনে অংশ নিতে পারতেন। 

আগামী নির্বাচনে এই ধারা পরিবর্তন করা হবে। সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই তিনটি পদের পার্থী বাংলাদেশ থেকে প্রকাশিত জাতীয় দৈনিক পত্রিকা অথবা কোন টেলিভিশন চ্যানেলের প্রতিনিধি হতে হবে। বাংলাদেশ থেকে প্রকাশিত জাতীয় পত্র-পত্রিকা, টেলিভিশন চ্যানেলের প্রতিনিধি, স্থানীয় পত্রিকার সম্পাদক ও প্রতিনিধিসহ অনলাইন সংবাদ মাধ্যমের অ্যাক্টিভ রিপোর্টার্স নতুন কমিটিতে সদস্য হতে পারবে।  

এবারের সভায় কুয়েত প্রবাসী বিশিষ্টজনদের মধ্য থেকে ১৫ সদস্যের উপদেষ্টা মণ্ডলীর প্রস্তাব গৃহীত হয়। তাছাড়া কুয়েত প্রবাসী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনীতিক, সাহিত্যিক সংগঠনের নেতৃবৃন্দকে সম্মানিত সদস্য হিসেবে রাখার  প্রস্তাব হয়। 

সাংগঠনিক সম্পাদক আল আমিন রানার অবকাশকালীন স্বদেশ যাত্রায় উপলক্ষে অভিনন্দন ও সংবর্ধনা দেয়া হয়। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মো. হাবিব মোস্তফা (এম.এসসি) সুপারিন্টেন্ডেট কুয়েত এয়ারওয়েজ। সংগঠনের সহ সভাপতি শরিফ মো. মিজানুর রহমান, প্রচার সম্পাদক কবি আল ইমরান শিকদার, এনএনসি ওয়ার্ড টিভি’র কুয়েত প্রতিনিধি আল আমিন সরকার প্রমুখ। শত কর্ম ব্যস্ততা ও বিভিন্ন প্রতিকূলতার মধ্য দিয়ে প্রবাসে সাংবাদিকরা তাদের দায়িত্ব পালন করে আসছেন।

 

বিডি-প্রতিদিন/ ০৮ মে, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর