১১ মে, ২০১৬ ১৯:০৪

আমিরাতে বঙ্গবন্ধুর নামে ভবনের নামকরণ

কামরুল হাসান জনি, ইউএই :

আমিরাতে বঙ্গবন্ধুর নামে ভবনের নামকরণ

সংযুক্ত আরব আমিরাতে এই প্রথম কোনো শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবনের নামকরণ করা হলো বঙ্গবন্ধুর নামে।

দেশটির প্রয়াত রাষ্ট্রপতি শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ও বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সাক্ষাৎ পরবর্তী দু'দেশের মধ্যে তৈরি হওয়া সু-সর্ম্পককে আরো সতেজ রাখতে নামকরণ করা হয় ভবনটির। নামফলকে দেয়া হলো দু'দেশের পতাকা।

আমিরাতে অঙ্গরাজ্য রাস-আল-খাইমাস্থ বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুলের নতুন এ ভবনের নামকরণ করা হয় 'বঙ্গবন্ধু এণ্ড শেখ জায়েদ ফ্রেন্ডশিপ একাডেমি বিল্ডিং'। গতকাল মঙ্গলবার ভবনের উদ্বোধনকালে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ড. মুহাম্মদ ইমরান। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনালের এস বদিরুজ্জামান, শেখ পরিবারের সদস্য শেখ মাজেদ বিন সুলতান বিন সাকর আল কাসেমী।

নতুন ভবন উদ্বোধন পরবর্তী এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাস-আল-খাইমা বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি পেয়ার মোহাম্মদ। সাধারণ সম্পাদক এম এ মুছার সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন রাস-আল-খাইমা প্রাইভেট স্কুলের ম্যানেজার নাদের, এডুকেশন ইনসপেক্টর আলী, মোহাম্মদ আকতার হোসাইন সিআইপি, কমিনিউটি নেতা মোহাম্মদ সেলিম উদ্দীন চৌধুরী, আবুল কাসেম, অধ্যক্ষ হাবিবুর রহমান প্রমূখ।

বিডি-প্রতিদিন/ ১১ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর