১৯ মে, ২০১৬ ১৯:২৮

জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ জিরো টলারেন্সে, মার্কিন কংগ্রেসকে রাষ্ট্রদূত

নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ:

জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ জিরো টলারেন্সে, মার্কিন কংগ্রেসকে রাষ্ট্রদূত

কংগ্রেসম্যান এড রয়েসের সঙ্গে রাষ্ট্রদূত জিয়াউদ্দিন। ছবি: এনআরবি নিউজ।

"প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সকল প্রকার উগ্রবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছেন এবং জঙ্গিবাদ ও উগ্রবাদ নির্মূলে বাংলাদেশ তার প্রতিবেশি দেশসহ যুক্তরাষ্ট্র ও অন্যান্য বন্ধুপ্রতীম দেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে।" এই তথ্য  মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে পররাষ্ট্র বিষয়ক কমিটির চেয়ারম্যান কংগ্রেসম্যান এডওয়ার্ড আর রয়েসকে অবহিত করেন ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্টদূত মোহাম্মদ জিয়াউদ্দিন। 

গত মঙ্গলবার ক্যাপিটল হিলে কংগ্রেসম্যান রয়েসের সঙ্গে বৈঠককালে রাষ্ট্রদূত জিয়া বাংলাদেশের সামগ্রিক পরিস্থিতির উপর আলোকপাত করেন। এসময় তিনি শিক্ষা, নারীর ক্ষমতায়ন এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত ও কোটামুক্ত প্রবেশাধিকারসহ বিভিন্ন বিষয় উল্লেখ করেন। 

রাষ্ট্রদূত আরও জানান, একাত্তরের মানবতাবিরোধী অপরাধের বিচার প্রক্রিয়ায় অভিযুক্তদের আত্মপক্ষ সমর্থনের সকল সুযোগ নিশ্চিত করা হচ্ছে। বাংলাদেশের সিংহভাগ মানুষের দ্ব্যর্থহীন সমর্থনে এ বিচার চলছে এবং আইনের শাসনের বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। 

বৈঠকে আরও উপস্থিত ছিলেন কংগ্রেসের পররাষ্ট্র বিষয়ক এশীয় নীতি বিশ্লেষক হান্টার এম স্টুপ ও বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (রাজনীতি বিষয়ক) তৌফিক হাসান।

 

বিডি-প্রতিদিন/ ১৯ মে, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর