২০ মে, ২০১৬ ১৮:০৯

টরন্টোতে নাটক উৎসব 'ড্রামা ফেষ্ট'

কানাডা প্রতিনিধি:

টরন্টোতে নাটক উৎসব 'ড্রামা ফেষ্ট'

প্রবাসে মঞ্চ নাটক একটি দুরুহ প্রয়াস। আর একই দিনে একই মঞ্চে চার চারটি নাটকের মঞ্চায়ন- দুরুহতর নি:সন্দেহে। সেই দুরুহতর কাজটিই করেছে টরন্টোভিত্তিক বিনোদন প্রতিষ্ঠান 'ম্যাক এন্টারটেইনমেন্ট'। চার চারটি মঞ্চ নাটক নিয়ে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে 'ড্রামা ফেষ্ট'।

টরন্টোর ইস্ট ইয়র্কে অবস্থিত বাংলাদেশ- কানাডা হিন্দু কালচারাল সোসাইটির নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত '‘ড্রামা ফেষ্ট' এ আকতার হোসেনের লেখা '৩০ না একত্রিশ লক্ষ' 'ওয়ান প্লাস ওয়ান = ফিফটি পার্সেন্ট', শ্রুতি নাটক 'সাতই মার্চের ভাষণের পরবর্তী ভাষণ' ম্যাক আজাদের লেখা 'শুভাকাঙ্ক্ষী' মঞ্চস্থ হয়।

আকতার হোসেনের লেখা নাটকগুলোয় তিনি নিজেই পরিচালনা এবং নির্দেশনায় ছিলেন। ম্যাক আজাদ এর লেখা 'শুভাকাঙ্ক্ষী' নাটকটির নির্দেশনায় ছিলেন ইমামুল হক কিসলু।

নাটক মঞ্চায়নের আগে এক সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতার মাধ্যমে মঙ্গলপ্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ড. মোজাম্মেল হক খান, ব্যারিস্টার চয়নিকা দত্ত, এম হাবিবুল্লাহ দুলাল ও সুব্রত কুমার দাস।

নাটক চারটির বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ম্যাক আজাদ, মানিক চন্দ, কাজী হেলাল, মেহরাব রহমান, রিনি শাখাওয়াত, হাবিবুল্লাহ টরি, শবনম তনুকা ও সুমন মালিক। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন রাশিদা মুনির ও রিজওয়ান রহমান।

বিডি-প্রতিদিন/ ২০ মে ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর