২১ মে, ২০১৬ ১৭:১১

রাস আল খাইমায় ৯ বাংলাদেশি তরুণী আটক

ইউএই প্রতিনিধি:

রাস আল খাইমায় ৯ বাংলাদেশি তরুণী আটক

সংযুক্ত আরব আমিরাতের রাস আল খাইমায় জুলফার ক্লাব নামের একটি হোটেলের বাংলা বার থেকে ৯ বাংলাদেশি তরুণীকে আটক করেছে স্থানীয় পুলিশ। গত বুধবার অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় বলে নাম প্রকাশে অনিচ্ছুক দুবাইয়ের একটি আবাসিক হোটেলের মালিক একথা জানান।

তিনি বলেন, গত বুধবার জুলফার ক্লাবে পুলিশ অভিযানের মাধ্যমে ১৩ বাংলাদেশি তরুণীকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ৪ জনের হোটেলের ভিসা থাকায় তাদের ছেড়ে দেওয়া হয়। বাকি ৯ জনকে নিয়ে যায় পুলিশ। এদের বাড়ি ঢাকার যাত্রাবাড়ী, চিটাগাং রোড, সাভার ও খুলনায়। এ ব্যাপারে একটি মামলাও হয়েছে। যার প্রেক্ষিতে গত বৃহস্পতিবার বাংলাদেশ থেকে দুবাই ফেরার পথে শারজা এয়ারপোর্ট পুলিশের হাতে আটক হন উক্ত বারের মালিক মনির।

তিনি আরও জানান, আটককৃত ৯ তরুণীর ফ্যামিলি ভিসা হওয়ায় পুলিশি জিজ্ঞাসাবাদে তারা কোনো উত্তর দিতে পারিনি। এমনকি তারা কার স্ত্রী সেজে আমিরাতে এসেছেন তারও সঠিক তথ্য দিতে না পারায় তাদের ধরে নিয়ে যায় পুলিশ।  

গোপনসূত্রে জানা গেছে, আটককৃত তরুণীরা ছাড়াও একই গ্রুপে বাংলাদেশি প্রায় শতাধিক তরুণী কাজ করছে। যাদের বেশি ভাগেরই ফ্যামিলি ভিসার মাধ্যমে বাংলাদেশ থেকে দুবাইতে নিয়ে যাওয়া হয়েছে। এদের কেউ কেউ ডিসকো বারে কাজ করার কথা থাকলেও তাদের বাধ্য করা হচ্ছে পতিতাবৃত্তিতে। শতাধিক তরুণীর এ টিম পরিচালনা করছে 'আ' অদ্যক্ষ নামের এক ব্যক্তি। ওই সূত্র অভিযোগ করে জানায়, তরুণীদের ভাল বেতনে চাকরি দেওয়ার লোভ দেখিয়ে বর্তমানে দুবাইয়ের ক্যালিফর্নিয়া হোটেলের বাংলা বার, ক্লারিস হোটেলের বাংলা বারসহ ফুজিরাহ দিব্বায় একটি বারে এদের নৃত্য কর্মী হিসেবে কাজ করানো হচ্ছে।

বাংলাদেশি তরুণীদের আটকের সত্যতা জানতে দুবাই কনস্যুলেটের প্রথম সচিব ( শ্রম) একেএম মিজানুর রহমানের কাছে জানতে চাইলে, তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে জানান।

বিডি-প্রতিদিন/২১ মে, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর