২১ মে, ২০১৬ ১৭:৫৮

ডেনমার্কে আওয়ামী লীগের আলোচনা সভা

কোপেনহেগেন প্রতিনিধি

ডেনমার্কে আওয়ামী লীগের আলোচনা সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ডেনমার্কের রাজধানী শহর কোপেনহেগেনের টিং বিয়া হলে এক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি।

সভায় প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, একজন নেতা বা রাষ্ট্রনায়ককে মূল্যায়ণ করতে হয় তার নেওয়া পদক্ষেপ ও নীতিগুলো দীর্ঘমেয়াদে দেশ, জাতি ও ভবিষ্যৎ প্রজন্মকে কতখানি ইতিবাচক ও নেতিবাচকভাবে প্রভাবিত করছে। সেদিক থেকে শেখ হাসিনা এক কথায় অনন্য। তিনি অনুসরণীয় একজন নেতা ও রাষ্ট্রনায়ক। যে বাংলাদেশ অ্যাডহক ভিত্তিতে চলেছে দীর্ঘকাল, সেই দেশকে তিনি দীর্ঘমেয়াদী ভিশন ও লক্ষ্যের দিকে ধাবিত করেছেন।

দেশে-প্রবাসে আওয়ামী লীগের নাম ব্যানার ব্যবহার করে অনেক সুবিধাবাদী, অন্যদলের এজেন্টরা যাতে দলে ঢুকতে না পারে সে দিকেও সতর্ক দৃষ্টি রাখতে বলেন বাংলাদেশ আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি জনাব মোহাম্মদ আলী মোল্লা লিংকন ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন অর্থ-প্রতিমন্ত্রী এম এ মান্নান, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব এম এ গনি, অধ্যাপক (ডা.) হাবিবে মিল্লাত এমপি ও বেগম ওয়াসেকা আয়েশা খান এমপি।

এছাড়াও উপস্থিত ছিলেন উপদেষ্টা শাহাবুদ্দিন ভুইয়া, তাইফুর রহমান ভুইয়া ডেনমার্ক আওয়ামী লীগের সহ সভাপতি আরিফ খালেক, ইকবাল হোসেন মিঠু, জামাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সামি দাশ, জাহাঙ্গীর আলম সাংগঠনিক সম্পাদক মোতালেব ভুইয়া, কোষাধ্যক্ষ কাওসার আহমেদ সুমন হিল্লোল বড়ুয়া, আমির হোসেন, ফাহমিদ আল মাহিদ, রেজাউল করিম, কবির আহমেদ, খাদিজা খাতুন মিনি, কোহিনুর আলম মুকুল ও মাসুদ চৌধুরীসহ অনেকে।

বিডি-প্রতিদিন/২১ মে, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর